শিরোনাম
প্রকাশ : ৩ মার্চ, ২০২১ ১৯:৫৩
প্রিন্ট করুন printer

বিজ্ঞাপন দাতাদের সাথে ব্যবসা করতে তৈরি ‘স্পটিফাই’

অনলাইন ডেস্ক

বিজ্ঞাপন দাতাদের সাথে ব্যবসা করতে তৈরি ‘স্পটিফাই’

জনপ্রিয় অডিও স্ট্রিমিং সাবস্ক্রিপশন সার্ভিস স্পটিফাই (এনওয়াইএসই: এসপিওটি) এখন বাংলাদেশ, পাকিস্তান এবং শ্রীলঙ্কা’র লক্ষ লক্ষ শ্রোতা ও ভক্তদের আয়তাধীন। তাদের উদ্ভাবনী ও সৃজনশীল বিনামূল্যে বিজ্ঞাপন-অনুমোদিত সুবিধার জের ধরে অসংখ্য ব্র্যান্ডকে অগণিত শ্রোতাদের কাছে পৌঁছানোর নতুন সুযোগ করে দিচ্ছে প্রতিষ্ঠানটি। স্পটিফাই-এর স্থানীয় বিজ্ঞাপন ও বিক্রয় প্রতিনিধি হিসেবে কাজ করবে এইচটিটিপুল। 

গত ২৩ শে ফেব্রুয়ারি থেকে বাংলাদেশ, পাকিস্তান ও শ্রীলঙ্কায় সকল স্তরের মানুষের জন্য বিনামূল্যে ব্যবহার উপযোগীভাবে ৭০ মিলিয়নেরও বেশি স্থানীয় এবং আন্তর্জাতিক গান শোনার সেরা অভিজ্ঞতা উপহার দিচ্ছে স্পটিফাই। পাশাপাশি গান শোনার জন্য ব্যবহার করা যাবে মোবাইল, স্মার্ট ফোন, স্মার্ট স্পিকারস, ডেস্কটপ ও গেমিং কনসোলের মতো হাজারো ডিভাইস। শ্রোতাদের কাছে সঠিক বিষয়ে সঠিক বার্তা পৌঁছে দিতে বিজ্ঞাপন নির্মাতাদের জন্য এটি একটি সুবর্ণ সুযোগ।          

যাত্রা শুরুর পর থেকে স্পটিফাই সীমিত কিছু ব্র্যান্ডের সাথে যুক্ত হয়েছে যারা নিজ নিজ অঞ্চলে স্পটিফাই ফ্রি-এর প্রচারণা চালাবে। পার্টনারগুলো হলো বাংলাদেশ ইউনিলিভার, ইভ্যালি, বিকাশ আর পাকিস্তােন ইবিএম – মেকারস অব পিক ফ্রেন্স, জ্যাজ, নেসক্যাফে পাকিস্তান, শাওমি পাকিস্তান এবং শ্রীলঙ্কায় কোকা-কোলা, ডায়ালগ অ্যাজিয়াটা পিএলসি, ইউনিলিভার শ্রীলঙ্কা – বিউটি/পার্সোনাল কেয়ার।

সম্পূর্ণ স্থানীয়করণের মাধ্যমে স্পটিফাই বিজ্ঞাপনদাতাদের জনসাধারণের কাছে পৌঁছানোর জন্য অসংখ্য দ্বার উন্মোচন করে দিয়েছে। স্পটিফাই-এর গ্লোবাল হেড অব অ্যাডভারটাইজিং বিজনেস লি ব্রাউন বলেন, আমরা এখন অডিও সংগীতের স্বর্ণযুগের মধ্যে আছি। বিশ্বজুড়ে লক্ষ লক্ষ সংগীতপ্রেমীরা বিনোদন, শিক্ষা কিংবা অবসর সময় কাটানোর জন্য প্রতিদিন ডিজিটাল অডিও প্ল্যাটফর্মকে বেছে নেয়। স্পটিফাই-এর অডিও-ফার্স্ট প্ল্যাটফর্মের শক্তি উন্মোচন করার বিষয়ে আমরা ভীষণ আনন্দিত। পাশাপাশি এর ইউনিক ডাটা ও ইন্সাইটস বাংলাদেশ, পাকিস্তান ও শ্রীলঙ্কার শ্রোতাদের সাথে ব্যবসায়ীদের সংযোগস্থাপনে সাহায্য করবে।  

এইচটিটিপুল এপিএসি-এর সহ-প্রতিষ্ঠাতা এবং আঞ্চলিক ম্যানেজিং ডিরেক্টর সানি নাগপাল বলেন, এশীয় দেশগুলোতে আমাদের পরিধি বৃদ্ধির ধারাবাহিকতার ফলস্বরূপ স্পটিফাই-এর সাথে সংযুক্ত হতে পেরে আমরা অত্যন্ত আনন্দিত। আমাদের ইউরোপিয়ান বাজারের দক্ষতার উপর ভিত্তি করে সব নিত্যনতুন খবরাখবর ও উদ্দেশ্যসাধনের জ্ঞান কাজে লাগিয়ে দেশের স্থানীয় ব্র্যান্ড এবং এজেন্সিগুলোকে স্পটিফাই-এর প্রচারণায় সহায়তা প্রদানের বিষয়ে আমরা নিশ্চিত।

বিডি-প্রতিদিন/শফিক


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর