১৮ আগস্ট, ২০২২ ১৫:৪৮

জ্যাকুলিন ষড়যন্ত্রের শিকার: আইনজীবী

অনলাইন ডেস্ক

জ্যাকুলিন ষড়যন্ত্রের শিকার: আইনজীবী

জ্যাকুলিন ফার্নান্দেজ।

বলিউড অভিনেত্রী জ্যাকুলিন ফার্নান্দেজ ষড়যন্ত্রের শিকার বলে দাবি করেছেন তার আইনজীবী। আজ বৃহস্পতিবার এক বিবৃতিতে এই কথা জানান।

গতকাল বুধবার জানা যায় ‘প্রতারক’ সুকেশ চন্দ্রশেখরের ২০০ কোট রুপি পাচারের মামলায় আসামি হচ্ছেন বলিউড তারকা জ্যাকুলিন ফার্নান্দেজ।

ভারতের আর্থিক খাতের গোয়েন্দা সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি) বুধবার চন্দ্রশেখরের মামলায় দিল্লির আদালতে যে সম্পূরক অভিযোগপত্র জমা দিয়েছে, সেখানেই এসেছে এ নায়িকার নাম।

ভারতীয় পত্রিকাগুলোর প্রতিবেদন বলছে, সুকেশ চন্দ্রশেখরের অর্থ পাচারে সহযোগিতা করার অভিযোগ আসায় জ্যাকুলিনকে গ্রেফতারও করা হতে পারে। দুই ব্যবসায়ীর কাছ থেকে ২১৫ কোটি টাকা চাঁদা নেওয়ার অভিযোগে সুকেশকে ২০২১ সালে গ্রেফতার করে পুলিশ। এরপর সুকেশের অর্থ পাচারের তদন্তে নামে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। তখনই অভিনেত্রী জ্যকুলিনের সঙ্গে তার ঘনিষ্ঠতার কথা প্রকাশ্যে আসে। তাদের ঘনিষ্ঠ মুহূর্তের কয়েকটি ছবিও ছড়িয়ে পড়ে ইন্টারনেটে।

শ্রীলঙ্কা থেকে এসে ২০০৯ সালে বলিউডে ক্যারিয়ার শুরু করা জ্যাকুলিনকে কয়েক দফায় ডেকে জেরা করেন ইডির গোয়েন্দারা। তখন থেকেই এ অভিনেত্রীর সাত কোটি রুপির সম্পত্তি বাজেয়াপ্তও করে রেখেছে ইডি।

প্রথমে অস্বীকার করলেও পরে এই অভিনেত্রী জানান, ২০১৭ সাল থেকে সুকেশের সঙ্গে তার পরিচয়। তিহার জেল থেকে সুকেশ যে তার সাথে যোগাযোগ রাখছিলেন, সে কথা তিনি স্বীকার করেন।

সুকেশ চন্দ্রশেখরের বিরুদ্ধে দেওয়া প্রথম অভযোগপত্রে ইডি দেখিয়েছিল, চাঁদাবাজি করে পাওয়া অর্থ কী করে তিনি পাচার করেছেন। আর সম্পূরক অভিযোগপত্রে বলা হয়েছে, সুকেশের কাছ থেকে অন্তত ৫ কোটি ৭১ লাখ রুপির উপহার পেয়েছেন জ্যুকুলিন, যার উৎস সেই পাচার হওয়া অর্থ।

বিডি প্রতিদিন/নাজমুল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর