শিরোনাম
শুক্রবার, ১২ সেপ্টেম্বর, ২০১৪ ০০:০০ টা

সংসদ লবিতে বাবলুর সঙ্গে তাজুল-রাঙ্গার বাকবিতণ্ডা

জাতীয় পার্টির মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলুর সঙ্গে সদ্য অব্যাহতিপ্রাপ্ত প্রেসিডিয়াম সদস্য মশিউর রহমান রাঙ্গা ও তাজুল ইসলাম গতকাল সন্ধ্যায় সংসদ ভবনে বাকবিতণ্ডায় জড়িয়ে পড়েন। বাবলুর সঙ্গে রাঙ্গা-তাজুলের উত্তপ্ত বাক্যবিনিময়ের একপর্যায়ে পরিস্থিতি বেসামাল হওয়ার উপক্রম হলে দলের কয়েকজন সংসদ সদস্যের হস্তক্ষেপে পরিবেশ শান্ত হয়। পরে এ নিয়ে এরশাদ তার সংসদ ভবন অফিসে পানিসম্পদমন্ত্রী ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ ও জিয়াউদ্দিন আহমেদ বাবলুসহ কয়েকজনকে নিয়ে কথা বলেন বলে জানা গেছে।
প্রত্যক্ষদর্শীরা জানান, মাগরিবের নামাজের বিরতির সময় ১ নম্বর লবিতে জিয়াউদ্দিন আহমেদ বাবলু বসে ছিলেন। এ সময় পল্লী উন্নয়ন প্রতিমন্ত্রী মশিউর রহমান রাঙ্গা তার কাছে এসে ক্ষুব্ধ কণ্ঠে বলেন, ‘আপনি তো এখন অনেক বড় নেতা হয়ে গেছেন, উড়ে এসে জুড়ে বসেছেন। যখন তখন যে কাউকে দল থেকে বের করে দিচ্ছেন, অব্যাহতি দিচ্ছেন। আপনি আমার এলাকার কমিটি ভেঙে দিলেন, এগুলো করছেন কেন?’ জবাবে বাবলু বলেন, ‘আমি কিছু জানি না’। রাঙ্গা তখন বলেন, ‘আপনিই তো সবকিছু করছেন।’ এ সময় চিৎকার করে বাবলুর উদ্দেশে রাঙ্গা বলেন, ‘রংপুরে দল চলে আমার টাকায়। আমার ওপর খবরদারি! চোখ তুলে ফেলব। রংপুরে নাকি আমার ছবি পোড়ানো হচ্ছে, আমিও এরশাদের ১০০ ছবি পোড়াব।’ তিনি চিৎকার ও গালাগাল করতে থাকেন। এ সময় বাবলু বলেন, ‘যা করা হচ্ছে দলের স্বার্থে এবং গঠনতন্ত্র অনুযায়ী দলের চেয়ারম্যান করছেন।’ বাবলুর কথায় রাঙ্গা আরও ক্ষুব্ধ হয়ে ওঠেন।
বাবলু-রাঙ্গা উত্তপ্ত বাক্যবিনিময়ের সময় এগিয়ে এসে রাঙ্গার পক্ষ নেন তাজুল ইসলাম চৌধুরী। তিনি রাঙ্গার বক্তব্য সমর্থন করে উচ্চ স্বরে বাবলুকে বলেন, ‘আপনি আজ প্রেস কনফারেন্সে আমাকে যুদ্ধাপরাধী বলেছেন। আমি সাতবারের এমপি। কেউ কখনো আমার বিরুদ্ধে কোনো অভিযোগ করতে পারেনি। আপনি এসব মিথ্যা কথা ছড়াচ্ছেন কেন? বিরোধী দলের উপনেতা হতে না পেরে আপনি এসব করছেন।’ এ সময় তিনজনের মধ্যে কথাকাটাকাটির একপর্যায়ে তাজুল ইসলাম হাত উঁচিয়ে বাবলুর দিকে তেড়ে যান। মারমুখী আচরণ থেকে রাঙ্গা ও তাজুলকে নিবৃত করতে অদূর থেকে ছুটে আসেন পার্টির প্রেসিডিয়াম সদস্য কাজী ফিরোজ রশীদ। সেখানে উপস্থিত ছিলেন জাপার একাধিক নেতা। ঘটনার কয়েক মিনিট আগে দলের চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ লবি থেকে বেরিয়ে যান।

সর্বশেষ খবর