শিরোনাম
শনিবার, ২৫ জুলাই, ২০২০ ০০:০০ টা

জনগণ অনেক সচেতন, গলাবাজির দিন শেষ : কাদের

নিজস্ব প্রতিবেদক

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, দুর্যোগ মোকাবিলায় অতীতের যে কোনো সময়ের চেয়ে বাংলাদেশ এখন অনেক শক্তিশালী। নির্বাচন ও আন্দোলনে জনগণ থেকে প্রত্যাখ্যাত হয়ে বিএনপি নেতারা অপরাজনীতির অন্ধকার গিরি খাদে দিকভ্রান্ত, পথহারা পথিকের মতো প্রলাপ করছে। ডিজিটাল বাংলাদেশে জনগণ এখন অনেক সচেতন, গলাবাজির দিন শেষ।

গতকাল সরকারি বাসভবন থেকে ধানমন্ডিতে আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে তিনি এ কথা বলেন। 

ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগের ত্রাণ উপকমিটির উদ্যোগে সুপার সাইক্লোন আম্ফানে ক্ষতিগ্রস্ত সাতক্ষীরার শ্যামনগর, কলারোয়া, খুলনার কয়রা ও পাইকগাছা, বাগেরহাটের শরণখোলায়, হাসপাতালগুলোর মধ্যে সাতক্ষীরা জেনারেল হাসপাতাল, খুলনা জেনারেল হাসপাতাল, বরগুনা সদর হাসপাতাল, মোরেলগঞ্জ উপজেলা, বন্যায় ক্ষতিগ্রস্ত জেলাগুলোর মধ্যে লালমনিরহাট, মানিকগঞ্জ, রাজবাড়ী জেলায় খাদ্যসামগ্রী, বিভিন্ন হাসপাতালে ৮টি বিশেষ সুবিধাসম্পন্ন উন্নতমানের অক্সিজেন কনসেনট্রেটর, চিকিৎসকদের ব্যবহারের জন্য উন্নতমানের পিপিই সেট, উন্নতমানের হ্যান্ড স্যানিটাইজার ও মাস্ক, রোগীদের ব্যবহারের জন্য উন্নতমানের এন্টিসেপটিক সাবান বিতরণ করা হয়।

আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দীর সঞ্চালনায় অনুষ্ঠিত বিতরণ অনুষ্ঠানে আওয়ামী লীগের  সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ভিডিও কনফারেন্সে যুক্ত হওয়া ছাড়াও উপস্থিত ছিলেন- দলের প্রেসিডিয়াম সদস্য বেগম মতিয়া চৌধুরী, কৃষিমন্ত্রী ড. আবদুর রাজ্জাক,  শ্রম বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান সিরাজ, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. রোকেয়া সুলতানা, দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, নির্বাহী সদস্য অ্যাডভোকেট আমিরুল আলম মিলন, অ্যাডভোকেট এ বি এম রিয়াজুল কবীর কাওছার, আনিসুর রহমান, উপ-দফতর সম্পাদক মো. সায়েম খান, উপ-কমিটির সদস্য আবদুল আউয়াল শামীম, আখলাকুর রহমান মাইনু, প্রফেসর কামরুজ্জামান, হাসিবুর রহমান বিজন,  হারুন অর রশীদ, ডা. শেখ ফয়েজ আহমেদ প্রমুখ।

তিনি বলেন, নিজেদের দুর্বলতা ঢাকার নামে সরকারের বিরুদ্ধে বিষোদগার ও চাতুর্যপূর্ণ কথামালা ব্যবহার করে প্রেস ব্রিফিংনির্ভর গলাবাজির রাজনীতি করছে বিএনপি। জনগণ প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বের প্রতি আস্থাশীল। জনগণ জানে বৈশ্বিক মহামারী ও দুর্যোগ পরিস্থিতি মোকাবিলা ও পরবর্তী অর্থনৈতিক গতিশীলতা পুনরুদ্ধারে শেখ হাসিনার কোনো বিকল্প নেই। করোনার এই সংকটে মানুষের জীবন-জীবিকা সচল রাখতে খাদ্যের অভাবে মানুষের যাতে কষ্ট না হয় সে জন্য প্রধানমন্ত্রী একের পর এক জনকল্যাণমুখী পদক্ষেপ গ্রহণ করে চলেছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দুর্যোগ মোকাবিলায় অতীতের যে কোনো সময়ের চেয়ে বাংলাদেশ এখন অনেক শক্তিশালী।

কাদের বলেন, বিদেশগামী নাগরিকদের জন্য নমুনা পরীক্ষা করে করোনার সনদ গ্রহণ বাধ্যতামূলক, এ জন্য সরকার সুনির্দিষ্ট করে দিয়েছে নমুনা পরীক্ষার কেন্দ্র। এক্ষেত্রে ৭২ ঘণ্টা আগে নমুনা সংগ্রহ করা হচ্ছে।

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য বেগম মতিয়া চৌধুরী বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় থাকুক আর না থাকুক দেশের যে কোনো সংকট ও দুর্যোগে অসহায় মানুষের পাশে থাকে, আর এটাই আওয়ামী লীগের ঐতিহ্য। প্রেসিডিয়াম সদস্য ও কৃষিমন্ত্রী ড. আবদুর রাজ্জাক বলেন, দেশের এই  সংকটে বিএনপি কোনো কার্যক্রমে নেই, তারা প্রেস ব্রিফিং করা ছাড়া আর কিছুতেই নেই।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর