শিরোনাম
শনিবার, ১২ সেপ্টেম্বর, ২০২০ ০০:০০ টা

মুজিববর্ষেই খুনিদের এনে শাস্তি

নিজস্ব প্রতিবেদক

মুজিববর্ষেই খুনিদের এনে শাস্তি

মুজিববর্ষেই বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের খুনিদের দেশে ফিরিয়ে এনে শাস্তি দেওয়ার প্রত্যাশা করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন। তিনি বলেছেন, দেশের মানুষ আমাদের সঙ্গে আছে বলেই বঙ্গবন্ধুর খুনিদের আমরা শাস্তি দিতে পেরেছি। বাকিদের এই মুজিববর্ষেই দেশে ফিরিয়ে শাস্তির ব্যবস্থা করব। গতকাল জাতীয় প্রেস ক্লাবের তফাজ্জল হোসেন মানিক মিয়া হলে জনতার প্রত্যাশা আয়োজিত ‘বঙ্গবন্ধু-বাংলাদেশ’ শীর্ষক এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

অনুষ্ঠানে প্রধান বক্তা ছিলেন পানিসম্পদ উপমন্ত্রী ও আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম। সংগঠনের সভাপতি এম এ করিমের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন আওয়ামী লীগের সাবেক কেন্দ্রীয় নেতা হাবিবুর রহমান খান, নুরুল আমিন রুহুল এমপি, কৃষক লীগের সাবেক সহসভাপতি শেখ মোহাম্মদ জাহাঙ্গীর, মুক্তিযাদ্ধা কমান্ড কাউন্সিলের সাবেক ভারপ্রাপ্ত মহাসচিব সফিকুল বাহার মজুমদার টিপু,  ইউএস আওয়ামী লীগের সাবেক সভাপতি সাদেক খান, জাতীয় মুক্তিযাদ্ধা সমন্বয় পরিষদের ভাইস চেয়ারম্যান আকরাম হোসেন, জনতার প্রত্যাশার মশিউর রহমান, রোকন উদ্দিন পাঠান প্রমুখ।

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন বলেন, বিদেশে পলাতক বঙ্গবন্ধুর খুনিদের দেশে ফিরিয়ে আনতে আমি, স্বরাষ্ট্রমন্ত্রী ও আইনমন্ত্রী একসঙ্গে কাজ করছি। সরকারিভাবে এসব প্রচেষ্টার পাশাপাশি জনগণের সহযোগিতাও লাগবে। আমরা যদি ১৬ ডিসেম্বরের আগে লাখ লাখ স্বাক্ষর সংগ্রহ করে যুক্তরাষ্ট্র ও কানাডা সরকারের কাছে দিতে পারি, তাহলে খুনি রাশেদ চৌধুরী ও নূর চৌধুরীকে দেশে ফিরিয়ে আনার পথ সুগম হবে। দেশবাসী ও আওয়ামী লীগ এবং সহযোগী সংগঠনের প্রতি আহ্বান জানিয়ে তিনি বলেন, আমি আপনাদের বলব তাদের ফিরিয়ে আনার জন্য একটা সিগনেচার ক্যাম্পেইন তৈরি করুন। যেখানে লাখ লাখ লোকের স্বাক্ষর থাকবে। সেটি দেখিয়ে বলতে পারব যে, আমাদের এই খুনিকে ফিরিয়ে দিন। করোনাভাইরাসের ভ্যাকসিন নিয়ে আবদুল মোমেন বলেন, প্রধানমন্ত্রী বলেছেন দেশের মানুষকে বাঁচাতে করোনাভাইরাসের ভ্যাকসিন যেখান থেকে পাওয়া যায় সেখান থেকে আনতে। সেজন্য পররাষ্ট্র মন্ত্রণালয় কাজ করে যাচ্ছে। তিনি বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কারাগারে ছিলেন। কারণ তিনি বাঙালির অধিকার আদায়ের জন্য কাজ করেছেন। আর বাঙালি জাতির কিছু কুলাঙ্গার তাকে ১৫ আগস্টে নৃশংসভাবে সপরিবারে হত্যা করল। এটা আমাদের জাতির জীবনে একটি কলঙ্ক। তাই আমাদের প্রত্যাশা এই মুজিববর্ষেই বঙ্গবন্ধুর বাকি খুনিদের দেশে ফিরিয়ে এনে যেন বিচারের সম্মুখীন করতে পারি।

দেশবাসীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে তিনি বলেন, পঁচাত্তরের পর দীর্ঘ সময় আওয়ামী লীগ ক্ষমতায় আসেনি। পরবর্তীতে দেশের মানুষ ভোট দিয়ে শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ সরকারকে ক্ষমতায় এনেছে। যার ফলে বঙ্গবন্ধুর খুনিদের আমরা বিচারের সম্মুখীন করতে পেরেছি। এখনো কয়েকজন বাকি আছে। আপনারা দোয়া করবেন এই মুজিববর্ষেই যেন তাদের দেশে ফিরিয়ে এনে শাস্তি দিতে পারি। বাংলাদেশ পৃথিবীর মধ্যে একটি আদর্শ দেশ মন্তব্য করে পররাষ্ট্রমন্ত্রী বলেন, বাংলাদেশ এখন পৃথিবীর মধ্যে একটি নক্ষত্র হিসেবে পরিচিত। আমাদের দূরদর্শী নেত্রী শেখ হাসিনার নেতৃত্বে আগামীতে আমরা আরও অনেক দূর এগিয়ে যাব। আমাদের স্বপ্ন, বঙ্গবন্ধুর স্বপ্ন সেগুলো আমরা ২০৪১ সালের মধ্যে পূরণ করতে পারব বলে আমাদের বিশ্বাস।

সর্বশেষ খবর