রবিবার, ২৩ মে, ২০২১ ০০:০০ টা

মিতুকে হত্যা করতে কেনা হয়েছিল চোরাই মোটরসাইকেল

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

সাবেক পুলিশ সুপার বাবুল আক্তারের স্ত্রী মাহমুদা খানম মিতুকে হত্যা করতে চোরাই মোটরসাইকেল কেনা হয়েছিল বলে জানতে পেরেছে তদন্ত সংস্থা পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)।

মিতু হত্যার ঘটনায় নতুন মামলা হওয়ার রাতেই গ্রেফতার আসামি সাইদুল আলম শিকদার সাক্কুকে চার দিনের রিমান্ডে নিয়ে এ তথ্য জানতে পেরেছে সংস্থাটি। আজ রবিবার রিমান্ড শেষে সাক্কুকে আদালতে হাজির করা হবে।

মামলার তদন্তকারী কর্মকর্তা পিবিআই চট্টগ্রাম মেট্রোর পরিদর্শক সন্তোষ কুমার চাকমা বলেন, হত্যাকান্ডে অংশ নেওয়া খুনিরা যে মোটরসাইকেল ব্যবহার করেছিল সেটা সরবরাহকারী ছিলেন সাক্কু। তাকে চার দিনের রিমান্ডে নিয়ে আমরা জিজ্ঞাসাবাদ শুরু করি। জিজ্ঞাসাবাদে সাক্কু জানান, মিতু হত্যায় ব্যবহারের জন্য ওই চোরাই মোটরসাইকেলটি কিনেছিলেন তিনি। এরপর সেটি তার ভাই মুছাকে তিনি হস্তান্তর করেন।

সূত্র জানায়, সাক্কুর ছোট ভাই কামরুল ইসলাম শিকদার ওরফে মুছা মিতু হত্যাকান্ডের ‘অন্যতম পরিকল্পনাকারী’। ঘটনার পর থেকেই মুছার খোঁজ নেই। অবশ্য পরিবারের দাবি, ২০১৬ সালের ২২ জুন তাকে পুলিশ ধরে নিয়ে যায়, যা পুলিশ শুরু থেকেই অস্বীকার করে আসছে। সাক্কু ঘটনার পরপর গ্রেফতার হলেও পরে জামিনে বের হন। এরপর গত ১২ মে মিতু হত্যার ঘটনায় নতুন মামলা হওয়ার রাতেই গ্রেফতার আসামি সাইদুল আলম শিকদার সাক্কুকে গ্রেফতার করে র‌্যাব। পরদিন তাকে জিজ্ঞাসাবাদের জন্য চার দিনের রিমান্ডে নিতে পিবিআইকে অনুমতি দেয় আদালত।

সর্বশেষ খবর