সোমবার, ৫ জুলাই, ২০২১ ০০:০০ টা

খালেদা জিয়ার কিছু হলে দায় সরকারের

নিজস্ব প্রতিবেদক

খালেদা জিয়ার কিছু হলে দায় সরকারের

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, খালেদা জিয়ার বর্তমান শারীরিক অবস্থার পরিপ্রেক্ষিতে তাঁর কোনো অনাকাক্সিক্ষত ঘটনা ঘটলে সম্পূর্ণ দায়দায়িত্ব সরকারকে বহন করতে হবে। গতকাল  দুপুরে ভার্চুয়াল এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন। গত শনিবার দলের স্থায়ী কমিটির বৈঠকে নেওয়া সিদ্ধান্তগুলোর বিষয়ে জানাতে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। মির্জা ফখরুল বলেন, সরকার যে আইনের ক্ষমতাবলে বেগম খালেদা জিয়াকে সাজা স্থগিত করে মুক্তি দিয়েছেন, সেই আইনে তারা নতুন নির্দেশ দিয়ে তাঁর বিদেশের চিকিৎসার ব্যবস্থা করতে পারেন। তারা আসলে নিজেরাই নিজেদের ক্ষমতা খর্ব করছেন। এটার একমাত্র উদ্দেশ্য খালেদা জিয়ার সঙ্গে একটা বৈরী মনোভাব প্রদর্শন করা। প্রতিহিংসামূলকভাবে তারা এটা করছে। খালেদা জিয়ার বিদেশে চিকিৎসা প্রসঙ্গে আইনমন্ত্রী যে বক্তব্য দিয়েছেন, স্থায়ী কমিটির বৈঠকে এর নিন্দা জানানো হয়েছে বলেও জানান মির্জা ফখরুল। তিনি বলেন, আইনের কোথাও এ কথা বলা নেই যে, সরকার তাঁকে চিকিৎসার জন্য বিদেশে যেতে দিতে পারবেন না। যেখানে খুনের মামলায়, ফাঁসির সাজাপ্রাপ্ত আসামি অথবা মৃত্যুদন্ডপ্রাপ্ত আসামি মুক্তি নিয়ে বিদেশে চলে যেতে পারে, সেখানে সাবেক প্রধানমন্ত্রীকে মানবিক কারণে চিকিৎসার জন্য দেশের বাইরে উন্নত চিকিৎসা কেন্দ্রে চিকিৎসার সুযোগ দেওয়া যাবে না, এটা কোনোমতেই গ্রহণযোগ্য হতে পারে না। সংসদে খালেদা জিয়া ও বিএনপিকে নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেওয়া বক্তব্যের বিষয়ে বিএনপি মহাসচিব বলেন, সংসদে সংসদ নেতা হিসেবে শেখ হাসিনার বক্তব্য অনভিপ্রেত এবং রাজনৈতিক শালীনতা বিবর্জিত। তাঁর মনগড়া কল্পকাহিনির মধ্য দিয়ে একজন মহান মুক্তিযোদ্ধা, গণতন্ত্রের আপসহীন নেত্রীকে হেয় প্রতিপন্ন করতে চেয়েছেন।

এবার ৫০০ মানুষ গুম হয়েছে : বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর গতকাল অপর এক ভার্চুয়াল সভায় বলেছেন, দেশে একদলীয় শাসনব্যবস্থা পাকাপোক্ত করার চেষ্টা চলছে। ৩৫ লাখ মানুষের বিরুদ্ধে মামলা দেওয়া হয়েছে। পাঁচ শতাধিক মানুষ গুম হয়ে গেছেন, শত শত  মানুষ খুন হয়েছেন। এরা কিন্তু সবাই রাজনৈতিক নেতা-কর্মী।

ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে) একাংশের উদ্যোগে ‘মহান স্বাধীনতার সুবর্ণজয়ন্তী : গণমাধ্যমের প্রত্যাশা ও প্রাপ্তি’ শীর্ষক এই ভার্চুয়াল সভা অনুষ্ঠিত হয়। ডিইউজে একাংশের সভাপতি কাদের গনি চৌধুরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শহীদুল ইসলামের পরিচালনায় সভায় বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সাবেক সভাপতি ও বিএনপির ভাইস চেয়ারম্যান শওকত মাহমুদ, বিএফইউজের বর্তমান সভাপতি এম আবদুল্লাহ, মহাসচিব নুরুল আমিন রোকন, জাতীয় প্রেস ক্লাবের সাবেক সভাপতি কামাল উদ্দিন সবুজ, জাতীয় প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ইলিয়াস খান, সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ আবদাল আহমদ, ঢাকা রিপোর্টার্স ইউনিটির সভাপতি মুরসালিন নোমানী প্রমুখ বক্তব্য রাখেন।

সর্বশেষ খবর