শুক্রবার, ২১ জানুয়ারি, ২০২২ ০০:০০ টা

রোহিঙ্গা শিবিরে ছুরিকাঘাতে যুবককে হত্যা, আটক ২

আরসা প্রধানের ভাই রিমান্ডে

কক্সবাজার প্রতিনিধি

আঙিনায় ঝাড়ু দেওয়া নিয়ে রোহিঙ্গা ক্যাম্পে ছুরিকাঘাতে এক যুবক খুন হয়েছেন। বুধবার রাত ৮টার দিকে উখিয়ার জামতলী এফডিএমএন ক্যাম্প-১৫ এর এইচ ব্লকের বাড়ির আঙিনায় এ ঘটনা ঘটে। পরে হত্যাকান্ডে জড়িত দুজনকে আটক করেছে ৮-এপিবিএন।

আটককৃতরা হলেন ক্যাম্প-১৫ এর এইচ/৫ ব্লকের মৃত নুরুর ছেলে মো. ইউনুছ (৩৫) ও এইচ/২ ব্লকের মৃত মুতুল হোসেনের ছেলে মো. ইয়াছিন (৪৪)। জানা গেছে, ওইদিন রাত ৮টার দিকে উখিয়ার জামতলী এফডিএমএন ক্যাম্প-১৫ এর এইচ ব্লকের বাড়ির আঙিনায় ঝাড়ু দেওয়াকে কেন্দ্র করে ছুরিকাঘাতে মনির হোসেন (৩৫) নিহত হন। তিনি ক্যাম্প-১৫ এর এইচ-৬ ব্লকের মোহাম্মদ ইউনুসের ছেলে। জানা গেছে, মিয়ানমারে থাকাকালীন তাদের মধ্যে পারিবারিক বিরোধ ছিল। সে দেশের সামরিক জান্তা কর্তৃক নির্যাতনের শিকার হয়ে বাংলাদেশে পালিয়ে আসার পরও দুই পরিবার পাশাপাশি ব্লকে অবস্থান করে এবং বিরোধ চলমান ছিল। বুধবার বিকালে কেফায়েতুল্লাহ এবং মৌলভী মনিরের বড় ভাই পীর মোহাম্মদের সঙ্গে ঝগড়া হয়। তারই জের ধরে কেফায়েতুল্লাহসহ অজ্ঞাতনামা বেশ কয়েকজন মনিরকে ছুরিকাঘাত করে। 

শাহ আলীর ছয় দিনের রিমান্ড মঞ্জুর : কক্সবাজারের উখিয়ার রোহিঙ্গা ক্যাম্প থেকে গ্রেফতার রোহিঙ্গা স্যালভেশন আর্মির (আরসা) প্রধানের ভাই শাহ আলীকে জিজ্ঞাসাবাদের জন্য ছয় দিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত। গতকাল দুপুরে কক্সবাজারের জ্যেষ্ঠ বিচারক শ্রীজ্ঞান তঞ্চ্যঙ্গার আদালত এ রিমান্ড মঞ্জুর করে। কোর্ট পুলিশের পরিদর্শক চন্দন কুমার দাশ জানান, উখিয়া থানা পুলিশের পক্ষ থেকে তিনটি মামলায় আরসা প্রধানের ভাই শাহ আলীর সাত দিন করে মোট ২১ দিনের রিমান্ড চাওয়া হয়েছিল। পরে আদালত প্রতিটি মামলায় দুই দিন করে মোট ছয় দিনের রিমান্ড মঞ্জুর করেছে। শাহ আলী (৫৫) মিয়ানমারের নিষিদ্ধ ঘোষিত সশস্ত্র সংগঠন ‘আরসা’ প্রধান আতাউল্লাহ ওরফে আবু আম্মার ভাই। ১৬ জানুয়ারি ভোররাতে কক্সবাজারের উখিয়ার কুতুপালং ৬ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের নৌকার মাঠ সংলগ্ন এলাকা থেকে অস্ত্র ও মাদকসহ শাহ আলীকে গ্রেফতার করে আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন)। এ সময় ঘটনাস্থল থেকে এপিবিএন সদস্যরা চোখ বাঁধা অবস্থায় সাদিকুল নামে অপহৃত এক যুবককে উদ্ধার করে। এ ঘটনায় ওই দিন রাতে উখিয়া থানায় পুলিশ বাদী হয়ে দুটি ও অপহৃত যুবক বাদী হয়ে একটি মামলা করেন। আসামি করা হয় শাহ আলী ও মোহাম্মদ জোবাইরসহ অজ্ঞাতনামা আরও তিনজনকে।

 

 

সর্বশেষ খবর