বৃহস্পতিবার, ৩০ জুন, ২০২২ ০০:০০ টা

নির্দলীয় সরকার ছাড়া নির্বাচন নয়

নিজস্ব প্রতিবেদক

নির্দলীয় সরকার ছাড়া নির্বাচন নয়

বিএনপি স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু বলেছেন, নির্দলীয়-নিরপেক্ষ সরকার না আসা পর্যন্ত বিএনপি নির্বাচনে যাবে না। যুবদলের নবগঠিত কমিটির নেতাদের সঙ্গে নিয়ে গতকাল জিয়াউর রহমানের কবরে ফুলেল শ্রদ্ধা জানাতে এসে এসব কথা বলেন তিনি।

টুকু বলেন, এই সরকারের অধীনে বিগত দিনে আমরা বিশ্বাস করে নির্বাচনে গিয়েছিলাম। কিন্তু সেখানে তারা দিনের ভোট রাতেই শেষ করে দিয়েছে। এখন আবার ইভিএম- মানে হচ্ছে আর রাতের বেলায় সিল মারতে হবে না, ওইখানে বসেই উদ্দেশ্য হাসিল করা যাবে, সিল মেরে। আমাদের বক্তব্য স্পষ্ট, যতক্ষণ পর্যন্ত নির্দলীয়-নিরপেক্ষ সরকার না আসবে আমরা ততক্ষণ পর্যন্ত নির্বাচনে যাব না।

আগামী নির্বাচন চার দিনব্যাপী হতে পারে বলে প্রধান নির্বাচন কমিশনার যে মন্তব্য করেন তার জবাবে বিএনপি নেতা বলেন, বাংলাদেশ জন্মের পর থেকে আমরা এক দিনে ভোট করি, কিন্তু উনি হাইব্রিড কি না জানি না, কেন চার দিনে নির্বাচন করতে চাচ্ছেন সেটাও জানি না। তার অর্থ হলো ডিসি অফিসে নিয়ে গিয়ে সংরক্ষণ করে রাখা। কিন্তু ডিসিদের তো বিশ্বাসই করে না কেউ। এটা বাংলাদেশে হবে না। এ সময় বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু, চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য আবদুস সালাম, যুবদলের সাবেক সভাপতি সাইফুল আলম নিরব, নতুন কমিটির মামুন হাসান, কারমুজ্জামান দুলাল, শফিকুল ইসলাম মিল্টন, গোলাম মওলা শাহীনসহ অন্য নেতারা উপস্থিত ছিলেন।

সর্বশেষ খবর