শনিবার, ৮ অক্টোবর, ২০২২ ০০:০০ টা
রাজধানীতে বিএনপির সমাবেশ

যে কোনোভাবে সরকার টিকে থাকতে চায়

নিজস্ব প্রতিবেদক

বিদ্যুতের লোডশেডিং, জ্বালানি তেলের মূল্যবৃদ্ধি, নিত্যপণ্যের উচ্চমূল্য, গণপরিবহনের ভাড়া বৃদ্ধি, পুলিশের গুলিতে নিহত নুরে আলম, আবদুর রহিম, শাওনের মৃত্যুর প্রতিবাদসহ নানা ইস্যুতে রাজধানীতে বিক্ষোভ সমাবেশ করেছে বিএনপি। রাজধানীর লালবাগ কেল্লার মোড় শ্মশানঘাটের সামনে গতকাল এ সমাবেশ হয়। ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির জোন-৪ লালবাগ চকবাজার কামরাঙ্গীরচর থানার উদ্যোগে এই সমাবেশের আয়োজন করা হয়।

মোশাররফ হোসেন খোকনের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তৃতায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেন,  সরকারের ইচ্ছা হলো যেকোনোভাবে ক্ষমতায় টিকে থাকা। লুটপাট করে নিজেদের ভাগ্য বদল করা। তিনি বলেন, আমরা যুদ্ধ করেছিলাম যাতে দেশের মানুষ সুখে শান্তিতে বসবাস করতে পারে; কিন্তু যেখানে প্রতিদিন খাদ্যদ্রব্যের দাম বাড়ে, প্রতিনিয়ত পরিবহনের ভাড়া বাড়ে, চিকিৎসার খরচ বাড়ে- এ রকম একটা দেশের জন্য আমরা যুদ্ধ করিনি।

সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন ঢাকা উত্তর বিএনপির আহ্বায়ক আমান উল্লাহ আমান, দক্ষিণ বিএনপির আহ্বায়ক আবদুস সালাম, বিএনপি নেতা মীর সরাফত আলী সপু প্রমুখ।

নজরুল ইসলাম খান বলেন- দ্রব্যমূল্য, গ্যাস, তেল, পানি, ওষুধ ও যানবাহনের ভাড়া বৃদ্ধির প্রতিবাদ করার কারণে আমার ভাই নূরে আলম, শাওন, আবদুর রহিম, শাওন প্রধান ও আবদুল আলীমকে খুন করা হলো। মানুষ কষ্টে আছে। তারা কষ্টের কথা বলছে। তার সমাধান না করে যে সরকার মানুষের বুকে গুলি চালায় সেই সরকারের ক্ষমতায় থাকার অধিকার নেই। এই সরকারের পরিবর্তে জনগণের সরকার প্রতিষ্ঠা করাই হচ্ছে আমাদের কাজ।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর