বৃহস্পতিবার, ২৬ জানুয়ারি, ২০২৩ ০০:০০ টা

ড্রাম বিস্ফোরক রেখেছে কারা

খোলেনি স্কুল ও ফার্মেসি

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর মগবাজারের ওয়্যারলেস গেট এলাকায় সেন্ট মেরি’স ইন্টারন্যাশনাল স্কুলের সামনে ভয়াবহ বিস্ফোরণ ঘটনার পর থেকে স্থগিত রয়েছে স্কুলটির কার্যক্রম। ভবনের নিচতলায় যে ফার্মেসির সামনে বিস্ফোরণ ঘটেছিল সেটিও বন্ধ রয়েছে। মূল ফটক আটকে রাখা হলেও স্বাভাবিক রয়েছে ভবনটির গার্লস হোস্টেলের কার্যক্রম। তবে ক্রাইমসিন টেপ দিয়ে ঘটনাস্থল ঘিরে রাখা হয়েছে।

এ ঘটনায় বিস্ফোরক উপাদানাবলি আইনে রমনা মডেল থানায় মামলা হয়েছে। মঙ্গলবার রাতে রমনা মডেল থানার এসআই শাহাদত হোসেন বাদী হয়ে অজ্ঞাতদের আসামি করে মামলাটি করেন। এদিকে কারা কী কারণে ওই প্লাস্টিকের ড্রামে বিস্ফোরক রেখে গেল সে বিষয়ে নিশ্চিত হতে পারেনি আইনশৃঙ্খলা বাহিনী। সংশ্লিষ্টরা বলছেন, ঘটনাস্থল থেকে জব্দকৃত   সিসি ক্যামেরা ফুটেজের সূত্র ধরে তদন্ত এগিয়ে চলছে। বিস্ফোরক রেখে যাওয়া ব্যক্তি গ্রেফতার হলে রহস্য উদঘাটন হবে। রমনা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল হাসান বলেন, মগবাজারে বিস্ফোরণের ঘটনায় পুলিশ বাদী হয়ে মামলা করেছে। আমরা কাজ করছি। আশা করি দ্রুতই ঘটনার রহস্য উদঘাটন করতে পারব।

ভবনের নিচতলায় থাকা মেট্রো ডিপার্টমেন্টাল স্টোরের ম্যানেজার মো. আবদুস সালাম বলেন, ঘটনার পর স্কুল ছুটি দেওয়া হয়। এদিকে আগামী রবিবার পর্যন্ত ছুটি ঘোষণা করেছে ভবনটির পাশের রমনা কিড্স কিন্ডার গার্ডেন স্কুল কর্তৃপক্ষ। ফলে এই স্কুলটিও গতকাল বন্ধ ছিল। প্রসঙ্গত, মঙ্গলবার সকাল পৌনে ১০টার দিকে ভবনটির নিচতলার ফার্স্ট ফার্মা লিমিটেড নামে ফার্মেসির সামনে ফুটপাতে রাখা একটি প্লাস্টিকের ড্রাম থেকে বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে এক প্রকৌশলীসহ পাঁচজন আহত হন। এদের মধ্যে ড্রামটি নিতে আসা ভাঙারি দোকানের কর্মচারী আতিকুল ইসলাম গুরুতর আহত হন। তাদের ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে। ঘটনাস্থল থেকে অসংখ্য স্পিøন্টার উদ্ধার করা হয়েছে। সিটিটিসির ধারণা, শক্তিশালী ককটেল রাখা ছিল ড্রামটিতে। ফলে বিকট শব্দে তা বিস্ফোরণ ঘটে।

সর্বশেষ খবর