শুক্রবার, ২৭ জানুয়ারি, ২০২৩ ০০:০০ টা

মেজর মান্নানের বিরুদ্ধে আরও এক মামলা দুদকের

নিজস্ব প্রতিবেদক

বিকল্পধারা বাংলাদেশের মহাসচিব মেজর (অব.) আবদুল মান্নান, তার স্ত্রী উম্মে কুলসুম মান্নান ও তাদের দুই মেয়েসহ ১২ জনের বিরুদ্ধে আরও একটি মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। তাদের বিরুদ্ধে ৩৬ কোটি ৪৯ লাখ ৩১ হাজার ৪৭ টাকা আত্মসাতের অভিযোগ আনা হয়েছে। মেজর মান্নান বাংলাদেশ ইন্ডাস্ট্রিয়াল ফাইন্যান্স করপোরেশন লিমিটেডের (বিআইএফসি) সাবেক চেয়ারম্যান।

গতকাল অনুসন্ধান কর্মকর্তার আবেদন বিবেচনায় নিয়ে কমিশন মামলাটি অনুমোদন করলে সংস্থাটির উপপরিচালক মো. আবদুল মাজেদ বাদী হয়ে মামলাটি করেন।

এজাহার থেকে জানা যায়, আসামিদের বিরুদ্ধে প্রতারণামূলকভাবে ম্যাক্সনেট অনলাইনের স্বত্বাধিকারী মো. রইস উদ্দিনের নামে ঋণ মঞ্জুর ও বিতরণ দেখিয়ে সুদাসলে ৩৬ কোটি ৪৯ লাখ ৩১ হাজার টাকা আত্মসাৎ করেছেন মান্নান ও সংশ্লিষ্ট আসামিরা। মামলার অন্য আসামিরা হলেন মেজর মান্নানের দুই মেয়ে বিআইএফসির সাবেক পরিচালক তানজিলা মান্নান ও তাজরিনা মান্নান, বিআইএফসির পরিচালক আব্বাস উদ্দিন আহমেদ, এ এম এম জাহাঙ্গীর আলম, রইস উদ্দিন আহমেদ, সাবেক পরিচালক আরশাদ উল্লাহ, সাবেক উপব্যবস্থাপনা পরিচালক ইনামুর রহমান, সাবেক সিনিয়র ভাইস প্রেসিডেন্ট সৈয়দ ফকরে ফয়সাল, সাবেক এভিপি আহমেদ করিম চৌধুরী এবং সাবেক সিনিয়র অফিসার মোহাম্মদ নিজাম উদ্দিন ও মো. মোস্তাফিজুর রহমান।

 এর আগে গত বছরের ১৮ ডিসেম্বরে প্রায় সাড়ে ৮ কোটি টাকা আত্মসাতের অভিযোগে ব্যাংক বহির্ভূত আর্থিক প্রতিষ্ঠান বাংলাদেশ ইন্ডাস্ট্রিয়াল ফাইন্যান্স করপোরেশন লিমিটেডের সাবেক চেয়ারম্যান ও বিকল্প ধারা বাংলাদেশের মহাসচিব মেজর (অব.) আবদুল মান্নানসহ ১২ জনের বিরুদ্ধে মামলা করে দুদক। একই বছরের ১ ডিসেম্বর মেসার্স টেলিকম সার্ভিস এন্টারপ্রাইজের মালিক রিজিয়া সুলতানার নামে নিরাপত্তা জামানত ও মর্টগেজ ছাড়াই ১৬ কোটি টাকা ঋণ বিতরণ করার মাধ্যমে আত্মসাৎ করার অভিযোগ এনে একটি মামলা করে দুদক। এখন পর্যন্ত আবদুল মান্নানসহ একাধিক ব্যক্তিকে আসামি করে মোট ছয়টি মামলা করেছে দুদক।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর