শিরোনাম
মঙ্গলবার, ৩১ জানুয়ারি, ২০২৩ ০০:০০ টা

চিকিৎসা অবহেলায় বিদেশি পাইলটের মৃত্যুর অভিযোগ

নিজস্ব প্রতিবেদক

চিকিৎসায় অবহেলার কারণে বাহরাইনের রাষ্ট্রায়ত্ত উড়োজাহাজ সংস্থা গালফ এয়ারের পাইলট মোহান্নাদ ইউসুফ আল হিন্দির (৬৩) মৃত্যুর অভিযোগ উঠেছে। গতকাল ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে এক সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন পাইলটের বোন তালা এলহেনডি। ইউসুফ রাজধানীর ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।

মোহান্নাদ ইউসুফ আল হিন্দি মধ্যপ্রাচ্যের দেশ জর্ডান ও যুক্তরাষ্ট্র দ্বৈত নাগরিক। গত বছরের ১৪ ডিসেম্বর ভোর ৪টা ১০ মিনিটে ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ইমিগ্রেশন পার হওয়ার সময় অসুস্থ হয়ে পড়ে যান পাইলট মোহান্নাদ ইউসুফ। ৮ ঘণ্টা পর দুপুর ১২টায় চিকিৎসাধীন অবস্থায় মারা যান। এ সময়ের মধ্যে চারবার হার্ট অ্যাটাক করেন এ পাইলট।

সংবাদ সম্মেলনে তালা এলহেনডি অভিযোগ করেন, তার ভাইয়ের মৃত্যুর সঠিক কারণ জানতে ইউনাইটেড হাসপাতালের কাছে প্রয়োজনীয় কাগজপত্র চাইলে তাকে হুমকি ও নানাভাবে অসহযোগিতা করা হয়েছে। পরবর্তীতে আইনগত ব্যবস্থা ও দূতাবাসে অভিযোগের কথা বলায় তাকে চিকিৎসার কাগজপত্র দেওয়া হয়। যদিও সেখানে জালিয়াতি করা হয়েছে বলে তার দাবি। তিনি বলেন, ‘আমার ভাইকে মূলত হত্যা করা হয়েছে।’ পাইলটের কর্মস্থল গালফ এয়ার সময়মতো চিকিৎসাসেবা ও তার স্বাস্থ্যের সঠিক তথ্য সরবরাহ করেনি বলেও অভিযোগ করেন তালা এলহেনডি। তালা এলহেনডি জানান, ভাই-বোন দুজনই যুক্তরাষ্ট্র ও জর্ডানের দ্বৈত নাগরিক। তার ভাই ইউসুফ আল হিন্দি গলফ এয়ারের পাইলট ছিলেন আর তালা এলহেনডি ব্রিটিশ সরকারের হয়ে কাজ করেন। ভাইয়ের অনাকাক্সিক্ষত মৃত্যুর পর তিনি বাংলাদেশে ছুটে আসেন। খোঁজখবর নিয়ে ইউনাইটেড হাসপাতাল ও গালফ এয়ার কর্তৃপক্ষের অবহেলার নানা প্রমাণ পেয়েছেন বলে দাবি তার। সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তালা এলহেনডি বলেন, ‘আমার ভাইকে জর্ডানে সমাহিত করা হয়েছে। আমি হাসপাতালের বিরুদ্ধে মামলার প্রস্তুতি নিচ্ছি। আমার ৪৬ দিন সময় লেগেছে এসব তথ্য প্রমাণ সংগ্রহে।’

সর্বশেষ খবর