বুধবার, ৮ ফেব্রুয়ারি, ২০২৩ ০০:০০ টা

ঢাকায় আদালতের মালখানায় আগুন

আদালত প্রতিবেদক

পুরান ঢাকার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট (সিজেএম) আদালতের মামলার আলামত রাখার কক্ষে (মালখানা) আগুন লেগেছে। গতকাল দুপুর দেড়টার দিকে এই আগুন লাগার ঘটনা ঘটে। অগ্নিকাণ্ডের খবর পেয়ে ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের চারটি ইউনিট কাজ শুরু করে। এক ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে।

আইনজীবীরা জনান, আগুন লাগার সময় ওই ভবনের বিভিন্ন তলায় আদালতের কার্যক্রম চলছিল। বিচারক, আইনজীবীসহ অনেক বিচারপ্রার্থী সেখানে ছিলেন। আগুন লাগার পর ধোঁয়ার মধ্যে সেখানে আতঙ্ক ছড়িয়ে পড়ে। সবাই নিরাপদ গন্তব্যে সরে যাওয়ার চেষ্টা করেন। ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সূত্র জানায়, ঢাকার সিজেএম আদালতের ১০ তলা ভবনের নিচতলায় আগুনের সূত্রপাত হয়। আগুন লাগার পরপরই এ ভবনের দ্বিতীয় তলার হাজতখানায় থাকা আসামিদের বের করে নিরাপদ স্থানে নিয়ে যায় আদালত পুলিশ। প্রাথমিকভাবে আগুন লাগার কারণ জানা যায়নি।

আগুন নিয়ন্ত্রণে আসার পর ফায়ার সার্ভিসের পরিচালক লে. কর্নেল মো. রেজাউল করিম বলেন, ‘আগুনের সূত্রপাত এবং ক্ষয়ক্ষতির পরিমাণ জানতে ফায়ার সার্ভিসের পক্ষ থেকে ৩ থেকে ৫ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হবে। এ ঘটনায় কোনো হতাহতের ঘটনা ঘটেনি। প্রথমিকভাবে আগুন লাগার কারণও জানা যায়নি।’

 

 

সর্বশেষ খবর