মঙ্গলবার, ১২ ডিসেম্বর, ২০২৩ ০০:০০ টা

আবারও ৩৬ ঘণ্টার অবরোধ শুরু বাসে আগুন

নিজস্ব প্রতিবেদক

আজ থেকে এক দফা দাবিতে আবারও বিএনপির টানা ৩৬ ঘণ্টার অবরোধ শুরু হচ্ছে। বিএনপির ডাকা একাদশ দফার এ কর্মসূচি ভোর ৬টায় শুরু হবে। শেষ হবে আগামীকাল বুধবার সন্ধ্যা ৬টায়। গত বৃহস্পতিবার বিকালে এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে এ অবরোধ কর্মসূচি ঘোষণা করেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ। এর আগে বুধবার সকাল ৬টা থেকে শুক্রবার ভোর ৬টা পর্যন্ত বিএনপি-জামায়াত ও সমমনা দলগুলোর ডাকা দশম দফায় দেশজুড়ে ২৪ ঘণ্টার অবরোধ চলে। এরপর শুক্র ও শনিবার বিরতি দিয়ে পরদিন রবিবার ঢাকাসহ সারা দেশে জেলা পর্যায়ে মানববন্ধন কর্মসূচি পালন করে বিএনপিসহ সমমনা দলগুলো। গতকাল বিরতি দিয়ে আজ থেকে আবারও শুরু হচ্ছে একাদশ দফার এই ৩৬ ঘণ্টার অবরোধ।

মতিঝিলে দাঁড়িয়ে থাকা ব্যাংকের স্টাফ বাসে আগুন : রাজধানীর মতিঝিলে বাংলাদেশ ব্যাংকের পেছনে দাঁড়িয়ে থাকা একটি ব্যাংকের স্টাফ বাসে আগুন লাগানোর ঘটনা ঘটেছে। তবে ফায়ার সার্ভিস ঘটনাস্থলে যাওয়ার আগেই আগুন নিভে যায়। গতকাল বেলা ৩টা ৩৫ মিনিটের দিকে অগ্নিসংযোগের খবর পায় ফায়ার সার্ভিস। ফায়ার সার্ভিসের ডিউটি অফিসার এরশাদ হোসাইন বলেন, মতিঝিল বাংলাদেশ ব্যাংকের পেছনে দাঁড়িয়ে থাকা একটি ব্যাংকের স্টাফ বাসে আগুন লাগার খবর পাওয়া যায়। ফায়ার সার্ভিস থেকে দুটি ইউনিট ঘটনাস্থলে যাওয়ার আগেই আগুন নিভে যায়।

দিনাজপুরে দুটি ট্রাকে আগুন দেওয়ার ঘটনায় যুবদল নেতা আটক : দিনাজপুরের কাহারোলে পৃথক দুটি ট্রাকে আগুন ও ইটপাটকেল নিক্ষেপ করার ঘটনায় আনোয়ার হোসেন ইমরান নামে এক যুবদল নেতাকে রবিবার রাতে আটক করেছে পুলিশ। আটক আনোয়ার হোসেন ইমরান (৩৪) কাহারোল উপজেলার সুন্দইল গ্রামের আলহাজ আবুল কাশেমের ছেলে এবং সে কাহারোল উপজেলা যুবদলের যুগ্ম আহ্বায়ক। এ ব্যাপারে গতকাল নিজ কার্যালয়ে সংবাদ সম্মেলনে বিস্তারিত তুলে ধরেন পুলিশ সুপার শাহ ইফতেখার আহমেদ।

রাজধানীতে বাসে আগুন : রাজধানীর মোহাম্মদপুর বাসস্ট্যান্ডে গতকাল রাত সাড়ে ৮টার দিকে মিডলাইন পরিবহনের বাসে আগুন দেওয়ার সময় হাতেনাতে শাহিন (২৪) ও আবু বক্কর সিদ্দিক (২৪) নামের দুই যুবককে আটক করেছে মোহাম্মদপুর থানা পুলিশ। তারা দুজনই যুবদলকর্মী বলে দাবি করেছে পুলিশ। আগুনে পুরো বাসটি পুড়ে যায়।

ফেনীতে হরতাল ও আগুন : ফেনীতে আজ সকাল-সন্ধ্যা হরতাল ডেকেছে জেলা বিএনপি। জেলা বিএনপির ভারপ্রাপ্ত আহ্বায়ক অধ্যাপক এম এ খালেক ও সদস্য সচিব আলাল উদ্দিন আলাল এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে জানান, মঙ্গলবার ফেনী জেলাব্যাপী সকাল-সন্ধ্যা হরতাল পালন করবেন তারা। এদিকে হরতাল ডেকেই ফেনী শহরের সালাউদ্দিন মোড়ে একটি বাসে আগুন দিয়েছে পিকেটাররা।

সর্বশেষ খবর