শুক্রবার, ২ ফেব্রুয়ারি, ২০২৪ ০০:০০ টা

আরও তিন রাষ্ট্রপতি প্রধানমন্ত্রীর অভিনন্দন শেখ হাসিনাকে

নিজস্ব প্রতিবেদক

আরও তিন রাষ্ট্রপতি প্রধানমন্ত্রীর অভিনন্দন শেখ হাসিনাকে

পঞ্চমবারের মতো প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব গ্রহণ করায় শেখ হাসিনাকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন তিন দেশের প্রেসিডেন্ট ও প্রধানমন্ত্রী। গতকাল পৃথক বার্তায় শেখ হাসিনাকে শুভেচ্ছা ও অভিনন্দন জানান থাইল্যান্ডের প্রধানমন্ত্রী স্রেথা থাভিসিন, সুইজারল্যান্ডের প্রেসিডেন্ট ভায়োলা আমহার্ড ও ডেনমার্কের প্রধানমন্ত্রী মেটে ফেদেরিকসেন।

শেখ হাসিনাকে পাঠানো শুভেচ্ছাবার্তায় থাই প্রধানমন্ত্রী সেথ্রা থাভিসিন বলেন, আপনার বিস্ময়কর সাফল্য এবং পঞ্চম মেয়াদে প্রধানমন্ত্রী হিসেবে নির্বাচিত হওয়ায় থাই সরকার এবং থাইল্যান্ডের জনগণের পক্ষ থেকে আন্তরিক অভিনন্দন জানাতে পেরে আমি গর্বিত।

গত পাঁচ দশক ধরে থাইল্যান্ড ও বাংলাদেশের মধ্যে উষ্ণ ও সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক রয়েছে উল্লেখ করে তিনি বলেন, আঞ্চলিক ও বহুপক্ষীয় ক্ষেত্রে আমাদের দ্বিপক্ষীয় সম্পর্ক বিশেষ করে বাণিজ্য ও বিনিয়োগ, দুই দেশের জনগণের মধ্যে সম্পর্ক এবং টেকসই উন্নয়নের ক্ষেত্র আরও প্রসারিত ও গভীর করেছে।

থাই প্রধানমন্ত্রী আরও বলেন, আমি নিশ্চিত যে আগামী বছরগুলোতে আমাদের দুই দেশ ও জনগণের পারস্পরিক সুবিধার জন্য আপনার নেতৃত্বে আমাদের দ্বিপক্ষীয় সম্পর্ক আরও জোরদার হবে। আমাদের সহযোগিতা আরও বাড়াতে আমি আপনার সঙ্গে ঘনিষ্ঠভাবে কাজ করতে আগ্রহী। সুইজারল্যান্ডের প্রেসিডেন্ট ভায়োলা আমহার্ড শেখ হাসিনাকে পাঠানো অভিনন্দনবার্তায় বলেন, সুইস ফেডারেল কাউন্সিলের পক্ষ থেকে আমি আপনাকে বাংলাদেশের প্রধানমন্ত্রী হিসেবে পুনরায় নির্বাচিত হওয়ার জন্য অভিনন্দন জানাচ্ছি এবং আপনার গুরুত্বপূর্ণ ম্যান্ডেট পূরণে আপনার সাফল্য কামনা করছি। আমি আপনার দেশ ও জনগণের মঙ্গল এবং সমৃদ্ধির জন্যও শুভ কামনা জানাই। সুইস প্রেসিডেন্ট বলেন, আমি আস্থাবান যে আমাদের দুই দেশের মধ্যে চমৎকার সম্পর্ক এবং সুইজারল্যান্ড ও বাংলাদেশকে যে বন্ধুত্বের বন্ধনে বেঁধে রেখেছে, তা ভবিষ্যতে আরও নিবিড় হতে থাকবে। ডেনমার্কের প্রধানমন্ত্রী মেটে ফেদেরিকসেন অভিনন্দনবার্তায় বলেন, বাংলাদেশের প্রধানমন্ত্রী হিসেবে পুনরায় নির্বাচিত হওয়ার জন্য আমি আপনাকে আমার উষ্ণ অভিনন্দন জানাই।

গত বছর সেপ্টেম্বরে নিউইয়র্কে শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ আনন্দময় ছিল উল্লেখ করে ডেনিশ প্রধানমন্ত্রী বলেন, সবুজ উত্তরণের বিষয়ে আমাদের আলোচনা এবং জলবায়ু পরিবর্তন মোকাবিলায় আপনার অঙ্গীকার দেখে আমি খুবই উৎসাহিত।

মেটে ফেদেরিকসেন বলেন, ডেনমার্ক বাংলাদেশের জনগণের পাশে দাঁড়িয়েছে এবং দেশের সামাজিক, অর্থনৈতিক ও গণতান্ত্রিক উন্নয়নে বিনিয়োগ অব্যাহত রেখেছে। আমি আশা করি, আপনার নতুন মেয়াদ অগ্রগতি, সমতা, শক্তিশালী গণতন্ত্র মৌলিক স্বাধীনতার সুরক্ষায় নতুন যুগের সূচনা করবে।

ডেনমার্কের প্রধানমন্ত্রী বলেন, আমার সরকার আমাদের দেশের পারস্পরিক স্বার্থ এগিয়ে নিতে এবং একসঙ্গে টেকসই প্রবৃদ্ধি ও এর বাইরে সাফল্যের নতুন উচ্চতা অর্জন করতে বাংলাদেশ সরকারের সঙ্গে কাজ করতে প্রতিশ্রুতিবদ্ধ।

সর্বশেষ খবর