Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ১১ মার্চ, ২০১৭ ০১:০৮
আপডেট : ১১ মার্চ, ২০১৭ ০৯:০৩

ফের মাঝ আকাশে উধাও ভারতীয় বিমান! নিরাপত্তা দিতে ছুটল যুদ্ধবিমান

অনলাইন ডেস্ক

ফের মাঝ আকাশে উধাও ভারতীয় বিমান! নিরাপত্তা দিতে ছুটল যুদ্ধবিমান

ফের মাঝ আকাশে হারিয়ে গেল ভারতীয় বিমান। ২৩১ জন যাত্রী ও ১৮ জন ক্রু মেম্বারকে নিয়ে উধাও হয়ে যায় এয়ার ইন্ডিয়ার বিমান AI-171।  হাঙ্গেরির আকাশে এই ঘটনা ঘটে। ঘটনার সঙ্গে সঙ্গেই ছুটে যায় হাঙ্গেরির ফাইটার জেট।

পরে লন্ডনের হিথরো এয়ারপোর্টে নিরাপদে অবতরণ করে বিমানটি। সুস্থ রয়েছেন যাত্রীরাও। আমেদাবাদের সর্দার বল্লভভাই ইন্টারন্যাশনাল এয়ারপোর্ট থেকে রওনা হয়েছিল বিমানটি। যোগাযোগ হারিয়ে যেতে আকাশে ছুটে যায় হাঙ্গেরির যুদ্ধবিমান।

কিছুদিন আগেই এমন ঘটনার মুখোমুখি হয়েছিল ভারতীয় বিমান। যাকে খুঁজতে দুটি ফাইটার জেট পাঠায় জার্মান এয়ারফোর্স। জার্মানির আকাশে এয়ার ট্রাফিক কন্ট্রোলের সঙ্গে সব সংযোগ ছিন্ন হয়ে গিয়েছিল জেট এয়ারওয়েজের বিমানের। আর সেই খবর পেয়েই ছুটে যায় দুটি এয়ারক্রাফট। জেট এয়ারওয়েজের ওই বোয়িং ৭৭৭ বিমান মুম্বাই থেকে লন্ডনের দিকে যাচ্ছিল। জার্মান শহর ‘কলোনি’র কাছ ঘেঁষে যাওয়ার সময় এটিসি-র কমিউনিকেশনে সাড়া দেয়নি ককপিটে থাকা ক্রু। আর তাতেই ভয় পেয়ে যায় জার্মানি। ভারতীয় বিমানটি মাঝ আকাশে খুঁজতে পাঠিয়ে দেয় দুটি এয়ারক্রাফট। এরপরে ওই ভারতীয় বিমানের সঙ্গে যোগাযোগ করা সম্ভব হলে এটিসি-তে জানিয়ে দেয় জার্মান ফাইটার জেটগুলি। এরপর ফের লন্ডনের দিকে উড়ে যায় জেট এয়ারওয়েজের ওই বিমান।

বিডি প্রতিদিন/ সালাহ উদ্দীন

আপনার মন্তব্য