১৫ জুলাই, ২০১৮ ১২:৫৬

কারাগারে বিছানা ছাড়াই মেঝেতে প্রথম রাত কাটল নওয়াজের

অনলাইন ডেস্ক

কারাগারে বিছানা ছাড়াই মেঝেতে প্রথম রাত কাটল নওয়াজের

সংগৃহীত ছবি

দুর্নীতি মামলায় দণ্ডিত পাকিস্তানের ক্ষমতাচ্যুত প্রধানমন্ত্রী নওয়াজ শরীফ লন্ডন থেকে দেশে ফিরে বিমানবন্দরেই গ্রেফতার হয়। সেই সাথে তার মেয়ে মরিয়ম নওয়াজও গ্রেফতার হন। এরপর তাদের পাঠানো হয় রাওয়ালপিন্ডির আদিয়ালা কারাগারে। সেখানে ‘বি’ ক্লাস বন্দি হিসেবে প্রথম রাত কাটিয়েছেন নওয়াজ শরীফ ও তাঁর মেয়ে মরিয়ম শরীফ। 

পাকিস্তানে বি ক্লাস বন্দিরা বেশকিছু সুবিধা পেয়ে থাকেন। তারা জেলে টিভি, এসিও বসাতে পারেন। নিতে পারেন খবরের কাগজ। এর খরচ অবশ্য তাদের নিজেদের বহন করতে হয়। 

তবে নওয়াজ পুত্র হুসাইন নওয়াজ শরীফ ট্যুইট করে অভিযোগ করেছেন, তার বাবাকে রাতে ঘুমানোর জন্য কোন খাট দেওয়া হয়নি।  এমনকি গোসলখানা প্রচণ্ড নোংরা যা অনেক দিন পরিষ্কার করা হয়নি। 

এদিকে এনডিটিভির খবরে বলা হয়, তার আইনজীবীরা অভিযোগ করে বলেছেন, নওয়াজ শরীফের কক্ষে কোন খাট ও এসি সরবরাহ করা হয়নি। বিছানা হিসেবে মেঝেতে ম্যাটরিস দেওয়া হয়েছে। এমনকি কোন খবরের কাগজও দেওয়া হয়নি। তাছাড়া তার গোসলখানাও নোংরা। 

উল্লেখ্য, দুর্নীতির অভি‌যোগে অভি‌যুক্ত নওয়াজের লন্ডনে ৪টি ফ্ল্যাটের সন্ধান পেয়েছে পাক তদন্তকারীরা। পাক আদালত ইতিমধ্যেই ওই মামলায় নওয়াজের ১০ বছর ও মরিয়মের ৮ বছর কারাদণ্ডের আদেশ দিয়েছে।


বিডি প্রতিদিন/১৫ জুলাই ২০১৮/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর