Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ২৩ মার্চ, ২০১৯ ০৩:০২

পাকিস্তান দিবসে বিশেষ বার্তা মোদির

অনলাইন ডেস্ক

পাকিস্তান দিবসে বিশেষ বার্তা মোদির

ইমরান খানকে পাকিস্তান দিবসের শুভেচ্ছাবার্তা দিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। নয়াদিল্লিতে পাক দূতাবাসে 'পাকিস্তান দিবস' অনুষ্ঠান বয়কট করেছে ভারত সরকার। ওই অনুষ্ঠানে কাশ্মীরি স্বাধীনতাকামীদের আমন্ত্রণ জানানোয় বয়কটের সিদ্ধান্ত বলে জানিয়েছে নয়াদিল্লি।

পুলওয়ামায় ভারতের ৪৯ জন নিরাপত্তাবাহিনীর সদস্য নিহতের পর পাকিস্তানকে দোষারূপ করে আসছে ভারত। ওই ঘটনার পর থেকে শুরু হয় দুই দেশের মধ্যকার তুমুল উত্তেজনা।

এক পর্যায়ে উত্তেজনা প্রশমনে ভারতের প্রধানমন্ত্রী মোদির সঙ্গে ফোনে কথাও বলতে চেয়েছিলেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। একপর্যায়ে পাকিস্তানে আটক ভারতের ফ্লাইং কমান্ডার অভিনন্দন বর্তমানকে ফিরিয়ে দেয় পাকিস্তান।

এ ঘটনায় বিশ্বের বিভিন্ন নেতারা ইমরান খানের নেতৃত্বের ভূয়সী প্রশংসা করেন।

এদিকে আগের চেয়ে উত্তেজনা কমলেও নয়াদিল্লি স্পষ্ট করে দিয়েছে, সন্ত্রাসবাদীদের বিরুদ্ধে ব্যবস্থা না নিলে কোনওরকম সংলাপে বসবে না ভারত। এদিন দূতাবাসে 'পাকিস্তান দিবস'-এর অনুষ্ঠানও বয়কট করে ভারত।

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান এক টুইট বার্তায় শুক্রবার সকাল সাড়ে ১০টার দিকে তিনি বলেন, দাবি করলেন, তাকে শুভেচ্ছাবার্তা পাঠিয়েছেন প্রধানমন্ত্রী মোদি। যদিও নয়াদিল্লির তরফে সরকারিভাবে কিছু জানানো হয়নি।

ইমরান টুইটারে দাবি করেছেন, পাকিস্তান দিবস উপলক্ষে প্রধানমন্ত্রী মোদির শুভেচ্ছাবার্তা পেলাম। সন্ত্রাস ও হিংসার পরিবেশ থেকে উপমহাদেশকে গণতান্ত্রিক, শান্তিপূর্ণ, উন্নত ও প্রগতিশীল অঞ্চল করার লক্ষ্যে কাজ করতে হবে।

ইমরান খান লেখেন, প্রধানমন্ত্রী শুভেচ্ছাবার্তাকে স্বাগত জানাচ্ছি। পাকিস্তান দিবসের উদযাপন করছি আমরা। সব ধরনের বিষয় বিশেষ করে কাশ্মীর নিয়ে সংলাপের সময় বলে মনে করি। এবং আমাদের দেশবাসীর জন্য শান্তি ও উন্নতির সম্পর্ক স্থাপন করা দরকার।

বিডি প্রতিদিন/২২ মার্চ ২০১৯/আরাফাত


আপনার মন্তব্য