Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ২১ এপ্রিল, ২০১৯ ১৩:৩৫
আপডেট : ২১ এপ্রিল, ২০১৯ ১৫:৪৮

শ্রীলঙ্কার মন্ত্রীদের মুখে বোমা হামলার ভয়াবহতা

অনলাইন ডেস্ক

শ্রীলঙ্কার মন্ত্রীদের মুখে বোমা হামলার ভয়াবহতা
সংগৃহীত ছবি

শ্রীলঙ্কায় বিভিন্ন গির্জা ও কয়েকটি পাঁচ তাঁরা হোটেলে সিরিজ বোমা হামলার ঘটনা ঘটেছে। এতে অন্তত ১৩০ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও কমপক্ষে ৪০২ জন। হতাহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। খবর কলম্বো টেলিগ্রাফ ও বিবিসির।

বিবিসি জানিয়েছে, নেগোম্বো শহরের সেন্ট সেবাস্তিায়ান গির্জায় হামলার বেশ কয়েকটি ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়েছে। এতে দেখা যাচ্ছে, বিস্ফোরণে গির্জার ছাদ ধসে পড়েছে। মেঝেতে রক্তের বন্যা।

দেশটির মন্ত্রী হার্শা ডি সিলভা ঘটনাস্থলের বর্ণনা দিয়ে বলেন, কচ্ছিকাড়ের সেন্ট অ্যান্থনির ভেতরে গিয়ে এক ভয়াবহ দৃশ্য চোখে পড়ল। সেখানে হতাহতদের শরীরের বিভিন্ন অঙ্গ ছড়িয়ে ছিটিয়ে পড়ে আছে।

টুইটারে শ্রীলঙ্কার অর্থমন্ত্রী মাঙ্গালা সামারাবীরা লিখেছেন, “হামলার ধরন দেখে বোঝা যাচ্ছে এটি একটি সুসংগঠিত গোষ্ঠীর সুপরিকল্পিত হামলা। হত্যাযজ্ঞ চালিয়ে দেশে একটি অস্থিতিশীল পরিস্থিতি তৈরি করাই তাদের উদ্দেশ্য।”

জানা গেছে, রবিবার সকালে ইস্টার সানডে-এর প্রার্থনা চলাকালে এই সিরিজ বিস্ফোরণের ঘটনা ঘটে। রাজধানী শহর কলম্বোর কচ্চিকাডের সেন্ট অ্যান্থনি গির্জা, নিগাম্বোর সেন্ট সিবাস্তিয়ান গির্জা ও কাটানা শহরের কাটুওয়াপিটিয়ার একটি গির্জায় এ বিস্ফোরণের ঘটনা ঘটে। 
এছাড়া রাজধানীর শাংরি লা হোটেল, সিনামন গ্রান্ড ও কিংসবুরি পাঁচ তাঁরা হোটেলেও বিস্ফোরণের ঘটনা ঘটেছে।

সবগুলো বিস্ফোরণের ঘটনা একই সময়ে ঘটেছে বলে জানা গেছে। খবর কলম্বো টেলিগ্রাফ, ইন্ডিয়া টুডে ও এনডিটিভির।

উল্লেখ্য, খ্রিস্টধর্মে বিশ্বাসীদের জন্য খুবই আনন্দের ও তাৎপর্যপূর্ণ একটি দিন ইস্টার সানডে। এই দিনে খ্রিস্টধর্মের প্রবর্তক যিশুখ্রিস্ট মৃত্যু থেকে পুনরুত্থান করেছিলেন।

বিডি প্রতিদিন/কালাম


আপনার মন্তব্য