শিরোনাম
প্রকাশ : ২১ এপ্রিল, ২০১৯ ২০:০৫

শ্রীলঙ্কায় বোমা হামলার ঘটনায় ৭ সন্দেহভাজন আটক

অনলাইন ডেস্ক

শ্রীলঙ্কায় বোমা হামলার ঘটনায় ৭ সন্দেহভাজন আটক
সংগৃহীত ছবি

শ্রীলঙ্কার রাজধানীসহ বিভিন্ন শহরের গির্জা ও বিলাসবহুল হোটেলসহ আটটি স্থানে কয়েক দফা বোমা হামলার ঘটনায় সাত সন্দেহভাজনকে আটক করা হয়েছে। 

রবিবার সকালে দেশটির ইস্টার সানডের প্রার্থনা চলাকালে এই হামলার ঘটনা ঘটে। আটকের বিষয়টি নিশ্চিত করেছেন 
দেশটির প্রতিরক্ষা মন্ত্রী রুয়ান জয়াবর্ধনা।

আটক ব্যক্তিদের পরিচয় ও বয়স জানানো হয়নি। জানা যায়নি তাদের নাগরিকত্ব।

ভয়াবহ এ হামলায় এখন পর্যন্ত নিহত হয়েছে ২০৭ জন। এছাড়া এ ঘটনায় আহত হয়েছেন পাঁচ শতাধিক নাগরিক। ধারণা করা হচ্ছে হতাহতের সংখ্যা আরও বাড়তে পারে।

এদিকে এ হামলার ঘটনায় অনির্দিষ্টকালের জন্য বিকাল ৬টা থেকে আগামীকাল সকাল ৬টা পর্যন্ত কারফিউ জারি করা হয়েছে। এছাড়াও ফেসবুকসহ বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যম বন্ধ করে দেওয়া হয়েছে।

এ ছাড়া আগামীকাল ২২ এপ্রিল ও পরশু ২৩ এপ্রিল সরকারি ছুটি ঘোষণা করা হয়েছে। এ ছাড়া দেশটির সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছে। দেশটির প্রেসিডেন্টের সেক্রেটারির দপ্তর থেকে এই ঘোষণা দেওয়া হয়েছে। 

এ পর্যন্ত এই বোমা হামলার দায় কোনো পক্ষ স্বীকার করেনি। আশঙ্কা করা হচ্ছে, এই হামলার পেছনে আইএস ফেরত একটি গ্রুপ থাকতে পারে। 

জানা গেছে, রাজধানী শহর কলম্বোর কচ্চিকাডের সেন্ট অ্যান্থনি গির্জা, নিগাম্বোর সেন্ট সিবাস্তিয়ান গির্জা ও কাটানা শহরের কাটুওয়াপিটিয়ার একটি গির্জায় এ বিস্ফোরণের ঘটনা ঘটে। এছাড়া রাজধানীর শাংরি লা হোটেল, সিনামন গ্রান্ড ও কিংসবুরি পাঁচ তাঁরা হোটেলেও বিস্ফোরণ হয়েছে।

উল্লেখ্য, খ্রিস্টধর্মে বিশ্বাসীদের জন্য খুবই আনন্দের ও তাৎপর্যপূর্ণ একটি দিন ইস্টার সানডে। 


বিডি প্রতিদিন/কালাম/বাজিত হোসেন


আপনার মন্তব্য