২০ আগস্ট, ২০১৯ ২২:০১

গুলাম নবীকে কাশ্মীরে ঢুকতে ফের বাধা, ফেরত পাঠানো হল দিল্লিতে

অনলাইন ডেস্ক

গুলাম নবীকে কাশ্মীরে ঢুকতে ফের বাধা, ফেরত পাঠানো হল দিল্লিতে

ভারতীয় সংসদের উচ্চকক্ষ রাজ্যসভার বিরোধী দলনেতা ও কংগ্রেসের সিনিয়র নেতা গুলাম নবী আজাদকে জম্মু-কাশ্মীরে ঢুকতে আবারও বাধা দেয়া হয়েছে। মঙ্গলবার দুপুরে তাকে জম্মু বিমান বন্দর থেকে দিল্লিতে ফেরত পাঠানো হয়। 

জি নিউজের খবর, এর আগে ভারতীয় সংবিধানের ৩৭০ অনুচ্ছেদ বিলোপের দু’দিন পরেই জম্মু-কাশ্মীরের পরিস্থিতি খতিয়ে দেখতে শ্রীনগর বিমানবন্দর যান গোলাম নবী। তবে পরিস্থিতির অবনতির আশঙ্কা করে তাকে ঢুকতে দেওয়া হয়নি। পরের বিমানেই রওনা দেন দিল্লি।

এদিকে, সোমবার সংবাদ সংস্থা এএনআই-কে দেওয়া এক সাক্ষাৎকারে রাজ্যসভার বিরোধী দলনেতা গুলাম নবী অভিযোগ করেন, ভুল সিদ্ধান্ত নিয়েছে মোদি সরকার। উপত্যাকার কেউ খুশি নন এই সিদ্ধান্তে। গুলামের দাবি, কেন্দ্রের এই সিদ্ধান্ত প্রত্যাহার করা উচিত। উত্তর কাশ্মীরের কয়েকটি জায়গা বিক্ষিপ্ত অশান্তির খবর মিলেছে। তবে, এখনও পর্যন্ত মোটের উপর শান্ত রয়েছে জম্মু-কাশ্মীর।

তবে কেন্দ্রের দাবি, জম্মু ও কাশ্মীরে ধীরে ধীরে স্বাভাবিক হচ্ছে পরিস্থিতি। অধিকাংশ স্কুল, কলেজ খুলেছে, তবে শিক্ষার্থীদের উপস্থিতির হার তুলনায় কম। শুরু হয়েছে সরকারি কাজকর্মও। নিরাপত্তার কথা মাথায় রেখে আধা সেনা মোতায়েন রয়েছে সব জায়াগায়। যদিও বিরোধীদের অভিযোগ, রাজনৈতিক নেতাদের এখনও আটক করে রাখা হয়েছে। 

বিডি-প্রতিদিন/মাহবুব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর