শিরোনাম
প্রকাশ : ১৮ জানুয়ারি, ২০২০ ০৯:১১
আপডেট : ১৮ জানুয়ারি, ২০২০ ১০:৫২

বিপদে ট্রাম্পের পাশে ক্লিনটনের কেলেঙ্কারি ফাঁস করা সেই আইনজীবী

অনলাইন ডেস্ক

বিপদে ট্রাম্পের পাশে ক্লিনটনের কেলেঙ্কারি ফাঁস করা সেই আইনজীবী

মার্কিন কংগ্রেসের সিনেটে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বিচার প্রক্রিয়ায় তার পক্ষে লড়বেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট বিল ক্লিনটনকে বিপদে ফেলা আইনজীবী কেন স্টার ও রবার্ট রে। 

এই দুই আইনজীবীর সঙ্গে যোগ দেবেন অ্যালান ডারশোইটজ, যাঁর মক্কেল ছিলেন সাবেক মার্কিন ফুটবলার ওজে সিম্পসন। সিনেটে ট্রাম্পের এই আইনজীবী দল মোকাবিলা করবেন ডেমোক্রেটদের আনা অভিযোগকে।

ট্রাম্পের আইনজীবীদের এই দলকে নেতৃত্ব দেবেন হোয়াইট হাউসের আইনজীবী প্যাট সিপোলোনে এবং ট্রাম্পের ব্যক্তিগত আইনজীবী জে সেকুলো।

আগামী মঙ্গলবার (২১ জানুয়ারি) সিনেটে ট্রাম্পের অভিশংসন শুনানি শুরু হবে। 

কেন স্টার মার্কিন বিচার বিভাগের একজন স্বাধীন আইনজীবী ছিলেন। তিনি ১৯৮০-এর দশকে আরাকানসাসে বিল ক্লিনটন ও হিলারি ক্লিনটনের বিরুদ্ধে উত্থাপিত হোয়াইটওয়াটার কেলেঙ্কারির তদন্ত করেছিলেন।
ওই তদন্তের সূত্র ধরে সম্পূর্ণ ভিন্ন একটি বিষয় সামনে চলে আসে। স্টারের তদন্তে প্রমাণ মেলে, বিল ক্লিনটনের সঙ্গে হোয়াইট হাউসের তৎকালীন শিক্ষানবিশ মনিকা লিউনস্কির গোপন সম্পর্ক ছিল।

এই তদন্তের জেরে ১৯৯৮ সালে কংগ্রেসের নিম্নকক্ষের ভোটে অভিশংসিত হন ডেমোক্র্যাটিক প্রেসিডেন্ট ক্লিনটন। পরে সিনেটে ক্লিনটন নির্দোষ প্রমাণিত হন। কেন স্টারের পর স্বাধীন আইনজীবী হিসেবে নিয়োগ পান রবার্ট রে।

এদিকে গতকাল শুক্রবার ট্রাম্পের আইনজীবী দল ঘোষণার পর টুইট করে তীব্র প্রতিক্রিয়া জানিয়েছেন মনিকা লিউনস্কি।

মনিকা টুইটারে লেখেন, “এটা হলো, ‘তোমরা কি আমার সঙ্গে মজা করছো?’ গোছের একটা দিন।”সূত্র: বিবিসি

বিডি প্রতিদিন/কালাম


আপনার মন্তব্য