শিরোনাম
প্রকাশ : ২৫ অক্টোবর, ২০২০ ০৩:২৬

কাবুলে আত্মঘাতী বোমা হামলায় নিহত ১৮

অনলাইন ডেস্ক

কাবুলে আত্মঘাতী বোমা হামলায় নিহত ১৮

আফগানিস্তানের কাবুলের শিক্ষা প্রতিষ্ঠানের সামেন আত্মঘাতী বোমা হামলায় অন্তত ১৮ জন নিহত হয়েছেন। শনিবার স্থানীয় সময় বিকালে একটি বেসরকারি উচ্চ শিক্ষা কেন্দ্রে বিস্ফোরণটি ঘটানো হয় বলে দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে। এ ঘটনায় অন্তত আরও ৫৭ জন আহত হয়েছে। 

আফগান স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তারা জানিয়েছেন, শনিবার সন্ধ্যায় বেসরকারি উচ্চ শিক্ষাপ্রতিষ্ঠান লক্ষ্য করে বোমা হামলা চালানো হয়। দাস্ত-এ বারচি এলাকার ভবনটিতে মূলত শতশত শিয়া মতাবলম্বী শিক্ষার্থী অবস্থান করে থাকে। বিবিসি বলছে, আহত অনেককে হাসপাতালে নেওয়া হয়েছে। মৃত্যু সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। হামলাটির দায় তালেবানরা অস্বীকার করেছে। এর নেপথ্যে কারা রয়েছে, তা এখনও স্পষ্ট নয়।

দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের মুখপাত্র সায়ীদ জামি বার্তা সংস্থা রয়টার্সকে জানিয়েছেন, আহত ৩০ জনকে অ্যাম্বুলেন্স যোগে হাসপাতালে পাঠানো হয়েছে। 

কাতারের রাজধানী দোহায় আফগান সরকার ও তালেবান বিদ্রোহীদের মধ্যে শান্তি আলোচনা অব্যাহত থাকলেও সম্প্রতি আফগানিস্তানে সহিংসতা বেড়েছে। বেশিরভাগ ক্ষেত্রেই তালেবান ও সরকারি বাহিনীর মধ্যে হামলা পাল্টা হামলা চলছে। 
কাবুলের উত্তরাংশের শিয়া প্রধান এ এলাকাটিতে এর আগেও ইসলামিক স্টেটের (আইএস) মতো জঙ্গি গোষ্ঠীগুলো হামলা চালিয়েছিল।

বিডি প্রতিদিন/ মজুমদার


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর