শিরোনাম
প্রকাশ : ১৫ মার্চ, ২০২১ ০৮:৪০
আপডেট : ১৫ মার্চ, ২০২১ ০৮:৪৩
প্রিন্ট করুন printer

পাল্টাপাল্টি হামলায় উত্তপ্ত ইয়েমেন, সৌদিকে দোষারোপ ইরানের

অনলাইন ডেস্ক

পাল্টাপাল্টি হামলায় উত্তপ্ত ইয়েমেন, সৌদিকে দোষারোপ ইরানের
Google News

পাল্টাপাল্টি হামলায় আবারো উত্তপ্ত ইয়েমেন। হুথি বিদ্রোহীদের ক্ষেপণাস্ত্র হামলার জবাবে ইয়েমেনের সানায় বিমান হামলা অব্যাহত রেখেছে সৌদি জোট। এদিকে, যুদ্ধ বন্ধ করে হুথি বিদ্রোহীদের আলোচনার টেবিলে বসার আহ্বান জানিয়েছে যুক্তরাষ্ট্র। 

সৌদি আরবের তেল শোধনাগার ও সামরিক স্থাপনায় হাউথি বিদ্রোহীদের ক্ষেপণাস্ত্র হামলার প্রতিশোধ নিতে একের পর এক বিমান হামলা চালিয়ে যাচ্ছে সৌদি নেতৃত্বাধীন সামরিক জোট। সোমবার সৌদি জোটের মুহূর্মুহূ গোলায় কেঁপে ওঠে রাজধানী সানা। এর পাশাপাশি ইয়েমেনের তৃতীয় বৃহত্তম শহর তাইজে চলছে স্থলযুদ্ধ। সৌদি সমর্থিত প্রেসিডেন্ট হাদি সরকারের বাহিনীর সঙ্গে সরাসরি যুদ্ধে জড়ায় হুথি বিদ্রোহীরা।

ইয়েমেনে চলমান সংঘাত নিয়ে গভীর উদ্বেগ জানিয়েছে ওয়াশিংটন। অবিলম্বে যুদ্ধ বন্ধ করে হুথি বিদ্রোহীদের আলোচনায় বসার আহ্বান জানিয়েছে মার্কিন পররাষ্ট্র মন্ত্রণায়ের মুখপাত্র নেড প্রাইস।

তিনি বলেন, সৌদি আরবের তেলের স্থাপনায় হুথি বিদ্রোহীদের ক্ষেপণাস্ত্র ও ড্রোন হামলার তীব্র নিন্দা জানাচ্ছি আমরা। এ ধরনের হামলা গ্রহণযোগ্য নয়। সৌদি আরবের তেল স্থাপনায় আমাদের নাগরিকরাও রয়েছেন। হামলা চালিয়ে কখনো শান্তি প্রতিষ্ঠা করা যায় না। আমরা সব পক্ষকে আলোচনায় বসে সঙ্কট সমাধানের আহ্বান জানাচ্ছি।


বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর