শিরোনাম
প্রকাশ : ২৩ মার্চ, ২০২১ ১৩:৫৯
আপডেট : ২৩ মার্চ, ২০২১ ১৪:০২
প্রিন্ট করুন printer

পাকিস্তানে ফরাসি দূতাবাসে হামলাকারী গ্রেপ্তার

অনলাইন ডেস্ক

পাকিস্তানে ফরাসি দূতাবাসে হামলাকারী গ্রেপ্তার
সংগৃহীত ছবি
Google News

প্রতিশোধপরায়ণ হয়ে পাকিস্তানে ফরাসি দূতাবাসে হামলার চেষ্টায় মনসুর আলী নামের এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে দেশটির পুলিশ।  

নাম প্রকাশে অনিচ্ছুক এক পুলিশ কর্মকর্তা জানান, 'ইসলামাবাদের কূটনৈতিক এনক্লেভের একটি প্রবেশদ্বারে মনসুর আলী নামের এক ব্যক্তি রাইফেল দিয়ে বেশ কয়েক রাউন্ড গুলি চালান। আলী দূতাবাসে হামলায় ব্যর্থ হয় এবং সাথে সাথে তাকে গ্রেপ্তার করা হয়।'

এদিকে, গ্রেপ্তারকৃত মনসুর আলী তার প্রাথমিক বিবৃতিতে বলেছেন, 'তিনি ফরাসি প্রেসিডেন্টের নিন্দনীয় মন্তব্যে বিরুদ্ধে প্রতিশোধ নিতে চান।'  

ফরাসি প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁর ইসলাম সম্পর্কে নিন্দনীয় মন্তব্য এবং নবী মোহাম্মদের বিতর্কিত কার্টুনের প্রতি তার সমর্থনের প্রতিশোধ হিসেবে ওই ব্যক্তি সেখানে হামলা চালানোর চেষ্টা করেন।

প্রসঙ্গত, গত অক্টোবরে ফ্রান্সের একটি স্কুলে মুহাম্মদ (স.) এর বিতর্কিত ব্যঙ্গচিত্র দেখান এক শিক্ষক। এ ঘটনার পর তাকে এক তরুণ চরমপন্থী হত্যা করে বলে অভিযোগ ওঠে। ম্যাক্রোঁর বিবৃতি মুসলিম বিশ্বে ব্যাপক ক্ষোভের সৃষ্টি করে।

এরপর, পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানও ফরাসি প্রেসিডেন্টের বিরুদ্ধে সারা বিশ্বের লক্ষ লক্ষ মুসলমানের ভাবাবেগে আঘাত করার অভিযোগ আনেন। পাকিস্তানজুড়ে ফ্রান্সের বিরুদ্ধে বিক্ষোভ অনুষ্ঠিত হয়। ইসলামপন্থী দলগুলো রাজধানীর প্রধান ফটক বন্ধ করে এবং ফরাসি রাষ্ট্রদূতকে বহিষ্কারের দাবি জানায়।


বিডি প্রতিদিন / অন্তরা কবির  

এই বিভাগের আরও খবর