৫ এপ্রিল, ২০২১ ১২:০৭

সামরিক বাহিনীর বিধিনিষেধে আমি নত হব না: প্রিন্স হামজাহ

অনলাইন ডেস্ক

সামরিক বাহিনীর বিধিনিষেধে আমি নত হব না: প্রিন্স হামজাহ

জর্ডানের প্রিন্স হামজাহ বিন হুসেইন বলেছেন, সামরিক বাহিনীর মাধ্যমে চাপিয়ে দেওয়া কোনো বিধিনিষেধের কাছে আমি নত হব না। তিনি বলেন, সশস্ত্র বাহিনীর প্রধান ইউসুফ হানেইতি আমাকে হুমকি দিয়েছেন। তিনি আমার যোগাযোগ বিচ্ছিন্ন করে দেওয়া হবে এবং চলাচলও মারাত্মকভাবে সীমিত করা হবে বলে হুমকি দিয়েছেন। নতুন একটি অডিও রেকর্ডের মাধ্যমে মিডল ইস্ট আইকে এসব জানিয়েছেন প্রিন্স হামজাহ।

বাদশাহ দ্বিতীয় আবদুল্লাহর বিরুদ্ধে অভ্যুত্থান চেষ্টার গুজবের মধ্যে দেশটির সাবেক দুই জ্যেষ্ঠ কর্মকর্তাসহ আরও অনেককে গ্রেফতার করা হয়েছে।

রেকর্ডিংয়ে হামজা বলছেন, এটা খুবই কঠিন পরিস্থিতি। আমার সব প্রহরীকে প্রত্যাহার করে নেওয়া হয়েছে। আমাকে হুমকি দিতে জর্ডানের সশস্ত্র বাহিনীর প্রধান আমার বাসায় এসেছিলেন। তিনি যা বলেছেন, তা আমি রেকর্ড করেছি। এই রেকর্ডিং জর্ডানের বাইরে আমার পরিবার ও বন্ধুদের কাছে পাঠাব, যাতে তারা আমাকে রক্ষা করেন।

প্রিন্স হামজা বলেন, তারা কী করেন, তা দেখার অপেক্ষায় আছি। আমি তাৎক্ষণিক কোনো পদক্ষেপ বা উদ্যোগ নিচ্ছি না। কিন্তু নিশ্চিতভাবেই তাদের নির্দেশ মানছি না।

এদিকে বিদেশিদের সঙ্গে হাত মিলিয়ে দেশকে অস্থিতিশীল করার চক্রান্ত করেছিলেন প্রিন্স হামজা বিন হুসেইন। রবিবার এক সংবাদ সম্মেলনে দেশটির প্রধানমন্ত্রী আয়মান সাফাদি এমন অভিযোগ করেছেন।

এর আগে বিবিসির কাছে পাঠানো দুটি ভিডিওফুটেজে বাদশাহ দ্বিতীয় আবদুল্লাহ তাকে গৃহবন্দি করে রেখেছেন বলে দাবি করেন প্রিন্স হামজা।

প্রধানমন্ত্রীর বরাতে জর্ডানের রাষ্ট্রীয় সংবাদ সংস্থা পেত্রার খবরে বলা হয়, প্রিন্স হামজা বিবিসির কাছে পাঠানো ভিডিওর মাধ্যমে তথ্য বিকৃত করেছেন এবং সহানুভূতি আদায় করতে চাইছেন।

সাফাদি আরো বলেন, প্রিন্স হামজা বিদেশিদের সঙ্গে হাত মিলিয়ে দেশে বিশৃঙ্খলা সৃষ্টি করার চেষ্টা করছেন। বেশ কিছু সময় ধরে তার উপর নজর রাখা হয়েছিল।

প্রিন্স হামজা নিজের আইনজীবীর মাধ্যমে রোববার বিবিসির কাছে পাঠানো দুইটি ভিডিওতে সরকারের বিরুদ্ধে চক্রান্ত করার অভিযোগ অস্বীকার করেন। বরং সমালোচকদের দমনের অংশ হিসেবে তাকে গৃহবন্দি করে রাখা হয়েছে বলে জানান। 

ওই ভিডিওতে তিনি দেশটির নেতাদের বিরুদ্ধে দুর্নীতি, অযোগ্যতা ও হয়রানির অভিযোগও তোলেন। প্রিন্স হামজা জর্ডানের বাদশা আব্দুল্লাহর সৎ ভাই।

 

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর