শিরোনাম
প্রকাশ : ১০ মে, ২০২১ ১১:৩৪
প্রিন্ট করুন printer

‘ইরানের পররাষ্ট্রনীতিতে ফিলিস্তিন অগ্রাধিকার পায়’

অনলাইন ডেস্ক

‘ইরানের পররাষ্ট্রনীতিতে ফিলিস্তিন অগ্রাধিকার পায়’
ড. আলী আকবর বেলায়েতি
Google News

ইরানের সর্বোচ্চ নেতার পররাষ্ট্র বিষয়ক উপদেষ্টা ড. আলী আকবর বেলায়েতি বলেছেন, তার দেশের পররাষ্ট্রনীতির ক্ষেত্রে ফিলিস্তিন ইস্যু সবসময় অগ্রাধিকার পায় এবং এ ধারা অব্যাহত থাকবে। তিনি বলেন, ইরান কাজে ও কর্মে ফিলিস্তিনিদের প্রতি সমর্থন অব্যাহত রাখবে।

আন্তর্জাতিক কুদস দিবস উপলক্ষে রবিবার অনুষ্ঠিত এক ওয়েবিনারে দেওয়া বক্তৃতায় এসব কথা বলেন ড. বেলায়েতি। ইসলামি জাগরণ বিষয়ক ওয়ার্ল্ড অ্যাসেম্বলি এ ওয়েবিনারের আয়োজন করে। 

আলী আকবর বেলায়েতি বলেন, ইরানের পররাষ্ট্রনীতিতে এখনো ফিলিস্তিন একটি গুরুত্বপূর্ণ ইস্যু। ফিলিস্তিনি ভাইয়েরা বিষয়টিকে যেভাবে দেখেন ইরানও ঠিকই একইভাবে দেখে। এটি শুধু রাজনৈতিক ও কূটনীতির ক্ষেত্রে নয় বরং প্রতিরোধের বাস্তব অবস্থায়ও ইরান এ নীতি অনুসরণ করে।  

ইরানের সর্বোচ্চ নেতার উপদেষ্টা বলেন, ইরান সবসময়  ফিলিস্তিনি জনগণের পাশে দাঁড়াবে এবং প্রতিরোধ যোদ্ধারা জেরুজালেম আল-কুদসকে দখলদারদের কবল থেকে স্বাধীন করবে। এ সময় তিনি গাজা ও লেবাননে ইসরায়েলের পরাজয়ের কথা স্মরণ করেন।

ড. বেলায়েতি আরব-ইসরায়েল সম্পর্ক স্বাভাবিকীকরণের প্রসঙ্গ টেনে বলেন, বিষয়টি ছাইচাপা আগুনের মতো অবস্থায় রয়েছে, ভবিষ্যতে যেকোনো সময় ওইসব আরব দেশের জনগণ এর বিরুদ্ধে রুখে দাঁড়াবে।

বিডি প্রতিদিন/কালাম

এই বিভাগের আরও খবর