১৩ আগস্ট, ২০২২ ০৮:৪৮

অস্ত্রোপচারের পর ভেন্টিলেটর সাপোর্টে সালমান রুশদি, অবস্থা আশঙ্কাজনক

অনলাইন ডেস্ক

অস্ত্রোপচারের পর ভেন্টিলেটর সাপোর্টে সালমান রুশদি, অবস্থা আশঙ্কাজনক

সালমান রুশদি

নিউ ইয়র্কে ছুরিকাঘাতের শিকার ব্রিটিশ ঔপন্যাসিক সালমান রুশদির শরীরে অস্ত্রোপচার সম্পন্ন হয়েছে। বর্তমানে তাকে ভেন্টিলেটর সাপোর্টে (কৃত্রিম উপায়ে শ্বাস-প্রশ্বাস নেওয়ার প্রক্রিয়া) রাখা হয়েছে। তিনি কথা বলতে পারছেন না। তার একটি চোখ অকেজো হয়ে যেতে পারে।

সালমান রুশদির এক কর্মকর্তার বরাতে বিবিসির এক প্রতিবেদনে এসব তথ্য দেওয়া হয়েছে।  ওই কর্মকর্তা এক বিবৃতিতে এসব তথ্য দিয়েছেন বলে প্রতিবেদনে দাবি করা হয়েছে।

অ্যান্ড্রু ওয়াইলি নামের ওই কর্মকর্তা বলেছেন, “সালমান রুশদি সম্ভবত একটি চোখ হারাতে পারেন। মারাত্মক জখম হয়েছে তার লিভার। তার বাহুর স্নায়ু বিচ্ছিন্ন হয়ে গেছে এবং তার পাকস্থলীও ক্ষতিগ্রস্ত হয়েছে।”

যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে ছুরি হামলার শিকার হন সালমান রুশদি। জানা গেছে, শুক্রবার নিউইয়র্কের শিটোকোয়া ইনস্টিটিউটে এক অনুষ্ঠানমঞ্চে কথা বলছিলেন রুশদি। এ সময় এক হামলাকারী তার ঘাড়ে ছুরিকাঘাত করেন। পরে হেলিকপ্টারে করে হাসপাতালে নেওয়া হয় তাকে। এই ঘটনার পর স্থানীয় পুলিশ হাদি মাতার (২৪) নামে সন্দেহভাজন এক ব্যক্তিকে আটক করেছে। 

পুলিশ বলছে, হামলাকারী মঞ্চে উঠে রুশদি ও তার সাক্ষাৎকার গ্রহণকারীর ওপর হামলা চালান। রুশদির ঘাড়ে ছুরি দিয়ে বেশ কয়েকটি আঘাত করা হয়েছে। পরে হামলাকারীকে ধরে হেফাজতে নেয় পুলিশ।  সূত্র: বিবিসি

বিডি প্রতিদিন/কালাম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর