৩০ সেপ্টেম্বর, ২০২২ ০৯:৪৯

তিন বছরে প্রেমের জালে ফাঁসিয়ে ২৪ বিয়ে, অতঃপর পুলিশের জালে যুবক

অনলাইন ডেস্ক

তিন বছরে প্রেমের জালে ফাঁসিয়ে ২৪ বিয়ে, অতঃপর পুলিশের জালে যুবক

প্রতীকী ছবি

ঘটনাটি ভারতের পশ্চিমবঙ্গের। সেখানে প্রতারণার আশ্রয় নিয়ে একে একে ২৪টি বিয়ে করে পুলিশের জালে ধরা পড়েছে আশাবুল মোল্লা নামের এক যুবক। জানা গেছে, কোনও এলাকাতেই বেশি দিন থাকতেন না ওই যুবক। প্রেমের জালে ফাঁসিয়ে বিয়ে করার পর নববধূর গয়না-টাকা নিয়ে গা ঢাকা দিতেন আশাবুল।

প্রতারক ওই যুবক গাড়িচালক পরিচয় দিয়ে ঘর ভাড়া নিয়ে নিজেকে অনাথ বলে সহানুভূতি নিতেন। পরে সেখানে স্থানীয় কোনও কিশোরীকে ভালবাসার ফাঁদে ফেলে বিয়ে করতেন। কিছু দিন শ্বশুরবাড়িতে থাকার পর হঠাৎই গয়না নিয়ে পালিয়ে যেতেন। আবারও নতুন এলাকায় গিয়ে ভুয়া পরিচয়ে আধার কার্ড তৈরি করে নেমে পড়তেন ফের বিয়ে করতে। 

এভাবে দু’ডজন বিয়ে করার পর পুলিশের জালে ধরা পড়লেন ঠগ বর আশাবুল মোল্লা বলে জানিয়েছে ভারতীয় গণমাধ্যম। প্রতারিত এক তরুণীর লিখিত অভিযোগের পর পুলিশ তাকে আটক করে। ভুক্তভোগী নারীর অভিযোগ, তাদের পরিবারের জমানো টাকা ও স্বর্ণের গয়না নিয়ে চম্পট দিয়েছে‌ন তার স্বামী। একাধিক মোবাইল নম্বরে যোগাযোগের চেষ্টা করেও যোগাযোগ সম্ভব হয়নি ।

এর পর থেকেই ওই যুবকের খোঁজ শুরু করে পুলিশ। অবশেষে গোপন সূত্রে খবর পেয়ে উত্তর ২৪ পরগনার দত্তপুকুর থানা এলাকা থেকে তাকে গ্রেফতার করে সাগরদিঘি থানায় নিয়ে আসে পুলিশ। গ্রেফতারের সময় তার কাছে একাধিক সিম কার্ড, ভুয়া কাগজপত্র ও কিছু নগদ টাকা বাজেয়াপ্ত করেছে পুলিশ।

তদন্ত নেমে পুলিশ জানতে পেরেছে, প্রেমের জালে ফাঁসিয়ে বিয়ে করার পর নববধূর গয়না-টাকা নিয়ে চম্পট দিতেন এলাকা থেকে। ভুয়াপরিচয়পত্র দিয়ে সিম কার্ড নেওয়াতে তার অবস্থান সম্পর্কে জানতে পুলিশকে নাস্তানাবুদ হতে হয়। গ্রেফতারের পর তাকে জিজ্ঞাসাবাদ করে পুলিশ জানতে পেরেছে, ২৪ জন নারীকে ইতিমধ্যেই বিয়েও করেছেন আশাবুল।

সূত্র : আনন্দবাজার পত্রিকা।

বিডি-প্রতিদিন/শফিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর