২৯ মে, ২০২৩ ০৮:২৭

এরদোয়ানকে অভিনন্দন বার্তায় যা বললেন আরব নেতারা

অনলাইন ডেস্ক

এরদোয়ানকে অভিনন্দন বার্তায় যা বললেন আরব নেতারা

তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোয়ান

বিরোধী দলের প্রার্থী কামাল কিলিচদারোগ্লুর বিরুদ্ধে রানঅফ ভোটে এরদোয়ান ৫২.১৪ শতাংশ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। এর মধ্য দিয়ে তুরস্কের প্রেসিডেন্ট পদে টানা তৃতীয় মেয়াদে নির্বাচিত হলেন রিসেপ তাইয়েপ এরদোয়ান। এরদোয়ানের বিজয়ে অভিনন্দন জানিয়েছেন আরব নেতারা।

আনুষ্ঠানিক ফলাফল ঘোষণার আগেই অভিনন্দন জানান কাতারের আমির তামিম বিন হামাদ। টুইট বার্তায় কাতারের আমির বলেন, ‘প্রিয় ভাই আমার রিসেপ তাইয়েপ এরদোয়ান, আপনার বিজয়ে অভিনন্দন। নতুন মেয়াদে আপনার সাফল্য কামনা করছি।’

টুইটারে অভিনন্দন বার্তায় সংযুক্ত আরব আমিরাতের প্রেসিডেন্ট শেখ মোহাম্মদ বিন জায়েদ লিখেছেন, তুরস্কের প্রেসিডেন্ট হিসেবে পুনঃনির্বাচিত হওয়ার জন্য এরদোয়ানকে অভিনন্দন। আমরা আমাদের দুই দেশের মধ্যে কৌশলগত অংশীদারিত্ব আরও বাড়াতে একসঙ্গে কাজ করার প্রত্যাশা করছি। তুরস্ক এবং এর জনগণের চলমান অগ্রগতি ও সমৃদ্ধি কামনা করছি।

সৌদি আরবের বাদশাহ সালমান এরদোয়ানকে একটি অভিনন্দন বার্তা পাঠিয়েছেন যাতে তিনি বলেছেন, প্রেসিডেন্ট হিসেবে এরদোয়ানের নতুন মেয়াদের জন্য আমরা তুরস্কের ভ্রাতৃপ্রতিম জনগণের সাফল্য এবং আরও অগ্রগতি ও সমৃদ্ধি কামনা করছি। আন্তরিক অভিনন্দন এবং শুভেচ্ছা পাঠাতে পেরে আমরা আনন্দিত।

বিডিপ্রতিদিন/কবিরুল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর