৩ জুন, ২০২৩ ১০:৫৯

ভারতে ট্রেন দুর্ঘটনায় নিহত বেড়ে ২৩৮, হতাহত আরও বাড়ার আশঙ্কা

অনলাইন ডেস্ক

ভারতে ট্রেন দুর্ঘটনায় নিহত বেড়ে ২৩৮, হতাহত আরও বাড়ার আশঙ্কা

পূর্ব ভারতের ওড়িশা রাজ্যে ভয়াবহ ট্রেন দুর্ঘটনায় এ পর্যন্ত অন্তত ২৩৮ মারা যাওয়ার খবর পাওয়া গেছে। এ ঘটনায় আরও ছয় শতাধিক আহতকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। হতাহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

গতকাল শুক্রবার সন্ধ্যা ৭টার দিকে ওড়িশার বালাসোর জেলার বাহাঙ্গাবাজার এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

একটি যাত্রীবাহী ট্রেন লাইনচ্যুত হওয়ার পর পাশের লাইন দিয়ে যেতে থাকা আরেকটি ট্রেন সেটিকে ধাক্কা দেয়ায় এই দুর্ঘটনা ঘটেছে বলে ধারণা করা হচ্ছে।

ইন্ডিয়ান রেলওয়ে বলছে, করোমানডেল এক্সপ্রেস আর হাওরা সুপারফাস্ট এক্সপ্রেসের মধ্যে এই সংঘর্ষ হয়েছে।

ওড়িশা রাজ্যের মুখ্যসচিব প্রদীপ জেনা জানিয়েছেন, এখন পর্যন্ত ২৩৩টি মৃতদেহ উদ্ধার করা হয়েছে।

তিনি বলছেন, দুর্ঘটনাস্থল বালাসোরে অন্তত ২০০টি অ্যাম্বুলেন্স পাঠানো হয়েছে। এছাড়া ১০০ অতিরিক্ত ডাক্তার সেখানে সেবায় নিয়োজিত করা হয়েছে। নিহতের সংখ্যা আরো বাড়তে পারে বলে আশঙ্কা করছে কর্তৃপক্ষ।

প্রত্যক্ষদর্শীরা বলছেন, এখনো লাইনচ্যুত বগির ভেতরে মানুষ আটকা পড়ে আছে।

দুর্ঘটনায় বেঁচে যাওয়া একজন বলছিলেন, “অ্যাক্সিডেন্টের পর আমি ১০ থেকে ১৫ জনের নিচে চাপা পড়ি। আমি ওই মানুষের স্তুপে সবার নিচে ছিলাম।”

ভারতের বার্তা সংস্থা এএনআই’কে ওই ভুক্তভোগী আরও জানান, “আমার হাতে আর ঘাড়ে আঘাত লাগে। আমি যখন ট্রেনের বগি থেকে বের হই, তখন দেখি কেউ হাত হারিয়েছে, কেউ পা হারিয়েছে, কারো আবার মুখ সম্পূর্ণ বিকৃত হয়ে গিয়েছে”।

এই ঘটনার পর ওড়িশা রাজ্যে একদিনের শোক ঘোষণা করা হয়েছে।

ধারণা করা হচ্ছে, শালিমার-চেন্নাই করোমানডেল এক্সপ্রেসের একাধিক বগি স্থানীয় সময় সন্ধ্যা সাতটার সময় লাইনচ্যুত হয়ে যায়। কয়েকটি বগি পাশের লাইনের ওপর পড়ে। সে সময় ইয়াশভান্তপুর থেকে হাওরার দিকে যাওয়া হাওরা সুপারফাস্ট এক্সপ্রেস ওই লাইনে পড়ে থাকা বগিগুলোতে আঘাত করে।

সূত্র : বিবিসি

বিডি-প্রতিদিন/বাজিত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর