বৃহস্পতিবার, ৩০ সেপ্টেম্বর, ২০২১ ০০:০০ টা

তৃণমূলে যোগ দিলেন গোয়ার সাবেক মুখ্যমন্ত্রী

কলকাতা প্রতিনিধি

তৃণমূলে যোগ দিলেন গোয়ার সাবেক মুখ্যমন্ত্রী

লুইজিনহো ফ্যালেইরো

তৃণমূল কংগ্রেসে যোগ দিলেন সাবেক কংগ্রেস নেতা ও গোয়ার সাবেক মুখ্যমন্ত্রী লুইজিনহো ফ্যালেইরো। গতকাল কলকাতায় তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক ব্যানার্জি, রাজ্যের পঞ্চায়েত মন্ত্রী সুব্রত মুখার্জি, সাংসদ সৌগত রায়ের হাত ধরে তৃণমূলে যোগ দেন গোয়ার দুই বারের মুখ্যমন্ত্রী ফ্যালেইরোসহ কয়েকজন রাজনীতিবিদ ও সমাজের বিভিন্ন ক্ষেত্রের ব্যক্তিরা। যার মধ্যে রয়েছেন সাবেক বিধায়ক লাভু মামলেদার, গোয়ার কংগ্রেস কমিটির সম্পাদক যতীশ নায়েক ও বিজয় পোই, ম্যারিও পিন্টো ডে সান্তানা, আনন্দ নায়েক, সাহিত্য অ্যাকাডেমি পুরস্কার প্রাপ্ত বিশিষ্ট কবি শিবদাস সোনু নায়েক, দক্ষিণ গোয়া অ্যাডভোকেট অ্যাসোসিয়েশনের সভাপতি অ্যান্টোনিও মন্টেরিও ক্লোভিস দ্য কোস্টা প্রমুখ।

এই যোগদানের ফলে একদিকে গোয়ায় কংগ্রেস যেমন তাসের ঘরের মতো ভেঙে পড়ল তেমনি পশ্চিমবঙ্গের বাইরে ত্রিপুরার পর গোয়াতেও তৃণমূলের শক্তি যে বৃদ্ধি হলো তা বলার অপেক্ষা রাখে না।

আর এই বিষয়টি জাতীয় রাজনীতির প্রেক্ষাপটে অত্যন্ত তাৎপর্যপূর্ণ বলে মনে করছে রাজনৈতিক মহল।

আর নতুন দলে যোগ দিয়েই লুইজিনহো জানান ‘বিজেপিকে রোখার জন্যই আমি তৃণমূলে যোগ দিয়েছি।’ মমতার প্রশংসা করে তিনি আরও বলেন ‘মমতা অত্যন্ত লড়াকু নেত্রী, একজন স্ট্রিট ফাইটার। আজ আমি দিদির সঙ্গে আমার পথ চলা শুরু করলাম। কারণ গোয়াতে একটি বিশ্বাসযোগ্য প্রতিপক্ষ চাই। গোয়ার ঐতিহ্য ও পরিচিতিকে রক্ষা করতে আমি মমতাকে গোয়ায় আসার আমন্ত্রণ জানিয়েছি।’ তার অভিমত ‘দেশের রাজনীতিতে তার মতো একজন নেত্রীই চাই।’ 

সর্বশেষ খবর