সোমবার, ২১ নভেম্বর, ২০২২ ০০:০০ টা

ট্রাম্পের টুইটার অ্যাকাউন্ট ফিরিয়ে দিলেন মাস্ক

ট্রাম্পের টুইটার অ্যাকাউন্ট ফিরিয়ে দিলেন মাস্ক

অনেকদিন পর ভালো কোনো সংবাদ পেলেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ২০২১ সালের ৬ জানুয়ারি যুক্তরাষ্ট্রের ক্যাপিটল হিল আক্রমণকে কেন্দ্র করে সাবেক প্রেসিডেন্টের টুইটার অ্যাকাউন্ট বন্ধ করে দিয়েছিল কর্তৃপক্ষ। তবে সংস্থাটির নতুন মালিক ইলন মাস্ক তার সেই নিষেধাজ্ঞা তুলে নিয়েছেন। এর আগে

অ্যাকাউন্টটি ফিরিয়ে দেওয়ার বিষয়ে জনমত জানতে শুক্রবার রাতে টুইটারে একটি পোল তৈরি করেন মাস্ক। শনিবার রাতে পোলের ফলাফলে দেখা যায়, ৫১.৮ শতাংশ ব্যবহারকারী ডোনাল্ড ট্রাম্পের অ্যাকাউন্ট ফিরিয়ে দেওয়ার পক্ষে ভোট দিয়েছেন এবং বিপক্ষে ভোট দিয়েছেন ৪৮.২ শতাংশ। এ ফলাফল জানিয়ে শনিবার রাতেই মাস্ক এক টুইট বার্তায় লেখেন, ‘জনমত মিলেছে; ট্রাম্পের অ্যাকাউন্ট পুনর্বহাল করা হবে।’ টুইটারে একজন বিতর্কিত ব্যবহারকারী হলেও সাবেক প্রেসিডেন্ট ট্রাম্প জনপ্রিয় এ প্ল্যাটফরমে বেশ প্রভাবশালী হিসেবেই পরিচিত। ৯০ মিলিয়ন অনুসরণকারী (ফলোয়ার) রয়েছে তার।

অ্যাকাউন্ট ফিরিয়ে দেওয়ায় টুইটারের নতুন মালিক ও বর্তমান সিইও ইলন মাস্কের প্রশংসা করেন তিনি। ট্রাম্প বলেন, তিনি মাস্ককে পছন্দ করেন। কারণ তিনি (মাস্ক) একজন ‘স্মার্ট’ লোক। ২০২৪ সালের নির্বাচনকে সামনে রেখে টুইটারে আবারও ফিরে আসা ট্রাম্পের জন্য ইতিবাচক বলেই মনে করছেন অনেকে।

সর্বশেষ খবর