শনিবার, ৪ মার্চ, ২০২৩ ০০:০০ টা

নাইজেরিয়ায় নির্বাচনের ফলাফল ‘গণতন্ত্রের ধর্ষণ’ : প্রধান বিরোধী প্রার্থী

নাইজেরিয়ায় নির্বাচনের ফলাফল ‘গণতন্ত্রের ধর্ষণ’ : প্রধান বিরোধী প্রার্থী

নাইজেরিয়ার প্রধান বিরোধীদলীয় প্রার্থী বৃহস্পতিবার দেশের প্রেসিডেন্ট নির্বাচনে ক্ষমতাসীন দলের প্রতিদ্বন্দ্বীর বিজয়কে ‘গণতন্ত্রের ধর্ষণ’ হিসেবে অভিহিত করেছেন। খবর এএফপির।

খবরে বলা হয়, নাইজেরিয়ার নির্বাচনে ক্ষমতাসীন অল প্রগ্রেসিভ কংগ্রেসের বোলা আহমেদ টিনুবুর ৮০ লাখেরও বেশি ভোট পেয়ে বিজয়ী হন।

প্রধান বিরোধী দল ‘পিপলস ডেমোক্র্যাটিক পার্টির’ আতিকু আবুবকর ৬৯ লাখ ভোট পেয়ে দ্বিতীয় স্থানে রয়েছেন এবং লেবার পার্টির পিটার ওবি ৬১ লাখ ভোট পেয়ে তৃতীয় হয়েছেন।

আবুবকর বলেন, এ নির্বাচন প্রতিটি ক্ষেত্রে ব্যাপকভাবে ত্রুটিপূর্ণ ছিল এবং এক্ষেত্রে আমাদের সবাইকে অবশ্যই চ্যালেঞ্জ করতে হবে। তিনি নির্বাচন কমিশনের এমন ফল প্রকাশকে ‘গণতন্ত্রের ধর্ষণ’ বলে অভিহিত করেছেন। আবুবকর বলেন, এ ব্যাপারে তিনি তার পরবর্তী পদক্ষেপের বিষয়ে সিদ্ধান্ত নিতে আইনজীবীদের সঙ্গে পরামর্শ করছেন। তিনি সাংবাদিকদের বলেন, আমাদের আইনজীবীরা নির্বাচনের ফলাফলের কপি দেখছেন এবং আমরা তাদের পরামর্শের জন্য অপেক্ষা করছি। বিষয়টি নিয়ে দল বৈঠক করবে এবং আমরা পরবর্তী পদক্ষেপের সিদ্ধান্ত নেব। খবরে বলা হয়, শনিবারের নির্বাচনটি ছিল প্রেসিডেন্ট পদে আবুবকরের ষষ্ঠ ব্যর্থ প্রচেষ্টা।

সর্বশেষ খবর