শনিবার, ১১ মার্চ, ২০২৩ ০০:০০ টা

যুদ্ধের জন্য মহড়া জোরদারের নির্দেশ কিমের

যুদ্ধের জন্য মহড়া জোরদারের নির্দেশ কিমের

দক্ষিণ কোরিয়া ও যুক্তরাষ্ট্র বড় ধরনের যৌথ সামরিক মহড়া শুরুর আগেই নিজেদের শক্তি প্রদর্শন করেছে উত্তর কোরিয়া। বৃহস্পতিবার ছয়টি ক্ষেপণাস্ত্রের পরীক্ষা চালিয়েছে দেশটি -সিএনএন

দক্ষিণ কোরিয়া ও যুক্তরাষ্ট্র বড় ধরনের যৌথ সামরিক মহড়া শুরুর আগেই নিজেদের শক্তি প্রদর্শন করেছে উত্তর কোরিয়া। বৃহস্পতিবার ছয়টি ক্ষেপণাস্ত্রের পরীক্ষা চালিয়েছে দেশটি। এর মধ্যে উত্তর কোরিয়ার সর্বোচ্চ নেতা কিম জং উন তার সামরিক বাহিনীকে প্রকৃত যুদ্ধের জন্য মহড়া জোরদারের নির্দেশ দিয়েছেন। গতকাল দেশটির রাষ্ট্রীয় সংবাদমাধ্যম এ তথ্য জানিয়েছে। প্রতিবেদনে বলা হয়েছে, প্রকাশিত ছবিতে কিম ও তার মেয়েকে কালো জ্যাকেট পরা অবস্থায় দেখা গেছে। তাদের সঙ্গে ছিলেন ইউনিফর্ম পরা সামরিক কর্মকর্তারা। তারা বৃহস্পতিবার আর্টিলারি ইউনিটের ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করা দেখছিলেন।

সিএনএন জানিয়েছে, উত্তর কোরিয়া পীত সাগরে যুক্তরাষ্ট্র পরিচালিত একটি দক্ষিণ কোরীয় বিমানঘাঁটির কাছাকাছি জায়গায় অন্তত ছয়টি স্বল্পপাল্লার ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করেছে। বিশ্লেষকদের মতে, এর মাধ্যমে কয়েক সপ্তাহ দুই কোরিয়ার মাঝে সামরিক শক্তিমত্তার প্রদর্শনী শুরু হতে পারে। সিএনএন ও আল জাজিরা।

সর্বশেষ খবর