শিরোনাম
প্রকাশ : ১৩ সেপ্টেম্বর, ২০২১ ১৮:৪৮
প্রিন্ট করুন printer

অভিষেকের পদযাত্রায় নিষেধাজ্ঞা জারি ত্রিপুরা পুলিশের

অনলাইন ডেস্ক

অভিষেকের পদযাত্রায় নিষেধাজ্ঞা জারি ত্রিপুরা পুলিশের
তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক ব্যানার্জি। ফাইল ছবি
Google News

এবার প্রশাসনিক চাপ বাড়ানো হলো তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক ব্যানার্জির ওপর। আর সেই চাপ তৈরি করল বিপ্লব দেবের প্রশাসন। আগামী ১৫ সেপ্টেম্বর ত্রিপুরার আগরতলায় অভিষেকের পদযাত্রা করার কথা। সেক্ষেত্রে হাতে আর মাত্র দুই দিন। এই দুই দিন আগেই সেই পদযাত্রার ওপর নিষেধাজ্ঞা জারি করল বিপ্লব দেবের পুলিশ। এই খবর প্রকাশ্যে আসতেই হইচই পড়ে গেছে। বিজেপি ভয় পেয়েছে বলে দাবি তৃণমূল কংগ্রেসের।

ত্রিপুরা প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়েছে, ওইদিন একই পথে এবং একই সময়ে অন্য একটি দলের কর্মসূচি আছে। সেটা আগে থেকেই অনুমতি নেওয়া হয়েছে। তাই নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। এই নিষেধাজ্ঞা অমান্য করলে কঠোর পদক্ষেপ নিতে পারে ত্রিপুরা পুলিশ। এই নিষেধাজ্ঞার পর তৃণমূল কংগ্রেস কি করবে তা এখনো জানানো হয়নি।

তবে তৃণমূল কংগ্রেস বিধায়ক তাপস রায় বলেন, ‘‌অভিষেককে ভয় পাচ্ছে ত্রিপুরার মুখ্যমন্ত্রী। ওরা একদলীয় রাজনীতিতে বিশ্বাসী। বাংলার মানুষ ঠিক করেছিলেন কাকে শাসনে বসাবেন। এবার ত্রিপুরার মানুষও ঠিক করবেন।’‌ এদিকে তৃণমূল কংগ্রেস সেখানে লাগাতার আন্দোলন করে চলেছে। দল ত্রিপুরায় বাড়তে শুরু করেছে। পরিস্থিতি এমন পর্যায়ে পৌঁছেছে যে, সেখানে পার্টি অফিস গড়ে তোলার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

অন্যদিকে নির্ধারিত ১৫ সেপ্টেম্বর ত্রিপুরায় পদযাত্রা করার কথা অভিষেক ব্যানার্জির। এখন দেখার এই নিষেধাজ্ঞা মেনে তৃণমূল কংগ্রেস থেমে যায়, নাকি গোটা দল নিয়ে সেখানে পদযাত্রায় অংশগ্রহণ করে পাল্টা চ্যালেঞ্জ ছুড়ে দেয়।  

সূত্র : হিন্দুস্তান টাইমস

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ

 

 
 
 

এই বিভাগের আরও খবর