২৯ জানুয়ারি, ২০২৩ ১১:২৩

মমতাকে 'ভারতরত্ন' দেওয়ার দাবি

অনলাইন ডেস্ক

মমতাকে 'ভারতরত্ন' দেওয়ার দাবি

মমতা ব্যানার্জি

ভারতের পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জিকে ভারতরত্নে সম্মানিত করার দাবি জানালেন বাগদার বিধায়ক বিজেপি নেতা বিশ্বজিৎ দাস। খাতায় কলমে বিজেপির এই বিধায়ক বলেন, মমতা ব্যানার্জি জন্ম থেকে মৃত্যু পর্যন্ত যে সব প্রকল্প করেছেন, সেগুলোর অনুকরণ করছে কেন্দ্র। শুধু কেন্দ্রই নয়, সারা বিশ্বে ওই সব প্রকল্প সমাদৃত হচ্ছে। এই জনমুখী প্রকল্পের জন্য বাংলার মুখ্যমন্ত্রীকে ভারতরত্ন দেওয়ার দাবি করছি আমি।

২০২১ সালের বিধানসভা ভোটের আগে তৃণমূল ছেড়েছিলেন বিশ্বজিৎ। বিজেপির টিকিটে বাগদা থেকে জয়ীও হন। তবে পরে আবার তৃণমূলে যোগ দিয়েছেন তিনি। খাতায়-কলমে এখনও বিশ্বজিৎ বিজেপি বিধায়ক হলেও বর্তমানে তিনি বনগাঁ জেলা তৃণমূলের সভাপতি। 

শনিবার (২৮ জানুয়ারি) সেই বিশ্বজিৎ গোপালনগরের সভা থেকে কেন্দ্রীয় বঞ্চনার অভিযোগ করেন। অনুযোগের সুরে বলেন, প্রাপ্য থেকে বঞ্চিত হচ্ছে রাজ্য সরকার। তার পরেও জনমুখী প্রকল্প দিয়ে যে ভাবে সাধারণ মানুষের সেবা করে চলেছেন মুখ্যমন্ত্রী মমতা, তার জন্য তার ভারতরত্ন প্রাপ্য বলে মনে করেন তিনি। 

বিশ্বজিতের কথায়, মানুষের প্রকল্পের জন্য মমতাকে ভারতরত্ন দিতে হবে। এই মঞ্চ থেকে (আমি) দাবি জানাচ্ছি। আর কোনও রাজ্য নেই যারা কেন্দ্রীয় বঞ্চনার বিরুদ্ধে লড়াই করে চলেছে। রাজ্যের প্রাপ্য টাকা আটকে রেখেছে কেন্দ্র।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর