Bangladesh Pratidin || Highest Circulated Newspaper

শিরোনাম
প্রকাশ : বুধবার, ১৩ ফেব্রুয়ারি, ২০১৯ ০০:০০ টা
আপলোড : ১২ ফেব্রুয়ারি, ২০১৯ ২৩:৩৩

ক্রিসেন্ট চেয়ারম্যানকে শুল্ক গোয়েন্দাদের জিজ্ঞাসাবাদ

নিজস্ব প্রতিবেদক

ক্রিসেন্ট চেয়ারম্যানকে শুল্ক গোয়েন্দাদের জিজ্ঞাসাবাদ

প্রায় ৪২২ কোটি টাকা পাচারের মামলায় ক্রিসেন্ট গ্রুপের চেয়ারম্যান এম এ কাদেরকে তিন দিনের হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর। মামলার তদন্ত কর্মকর্তা অধিদপ্তরের মো. আনোয়ার হোসেন গতকাল দুপুরে আবদুল কাদেরকে ঢাকার কেন্দ্রীয় কারাগার থেকে রিমান্ডে জিজ্ঞাসাবাদের জন্য নিয়ে যান।

আনোয়ার হোসেন বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন। তিনি জানান, আগেরদিন সোমবার ঢাকার মহানগর হাকিম মোহাম্মদ মিল্লাত হোসেনের আদালতে ক্রিসেন্ট গ্রুপের চেয়ারম্যান কাদেরকে হাজির করে পাঁচ দিনের রিমান্ডে নেওয়ার আবেদন জানালে বিচারক তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন। গত ৩১ জানুয়ারি ক্রিসেন্ট গ্রুপের চেয়ারম্যান কাদেরকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন আদালত। এর আগের দিন বিকালে তাকে রাজধানীর কাকরাইলে গ্রেপ্তার করা হয়। মামলার নথি থেকে জানা যায়, গত ৩০ জানুয়ারি রাজধানীর চকবাজার থানায় রিমেক্স ফুটওয়্যার লিমিটেড, ক্রিসেন্ট লেদার প্রোডাক্টস লিমিটেড ও ক্রিসেন্ট ট্যানারিজ লিমেটেডের পক্ষ থেকে প্রায় ৯১৯ কোটি টাকা পাচারের দায়ে ক্রিসেন্ট গ্রুপের চেয়ারম্যান আবদুল কাদের, চলচ্চিত্র প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়ার কর্ণধার আবদুল আজিজসহ ১৭ জনকে আসামি করা হয়েছে। আবদুল আজিজ সম্পর্কে এম এ কাদেরের ভাই। তিনি রিমেক্স ফুটওয়্যারের চেয়ারম্যান।

তিনটি মামলার মধ্যে গতকাল একটি মামলায় ক্রিসেন্ট গ্রুপের চেয়ারম্যানকে আটক দেখানো হয়েছে এবং বাকি দুইটি মামলায় পরবর্তী সময়ে গ্রেপ্তার দেখানো হবে বলে আদালত সূত্রে জানা গেছে।


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর