শুক্রবার, ১৭ জানুয়ারি, ২০২০ ০০:০০ টা

গণপূর্তের অতিরিক্ত প্রধান প্রকৌশলীকে দুদকে জিজ্ঞাসাবাদ

নিজস্ব প্রতিবেদক

গণপূর্ত অধিদফতরের অতিরিক্ত প্রধান প্রকৌশলী মোসলেহ উদ্দিনসহ তিনজনকে জিজ্ঞাসাবাদ করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। গতকাল দুদক পরিচালক সৈয়দ ইকবাল হোসেনের নেতৃত্বে একটি টিম তাদের জিজ্ঞাসাবাদ করেছে বলে দুদকসূত্র জানিয়েছেন। মোসলেহ উদ্দিন ছাড়া আরও যাদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে তারা হলেন এম জামাল অ্যান্ড কোম্পানির স্বত্বাধিকারী মো. জামাল উদ্দিন ও ন্যাশনাল ডেভেলপমেন্ট ইঞ্জিনিয়ার্সের (এনডিই) ব্যবস্থাপনা পরিচালক রেজাউন মোস্তাফিজ।

ঠিকাদারি কাজে অনিয়ম, সরকারি অর্থ আত্মসাৎ, ক্যাসিনোসহ অন্যান্য অবৈধ কর্মকান্ডে সম্পৃক্ততার অভিযোগ অনুসন্ধানের জন্য তাদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। অভিযোগে বলা হয়েছে, সরকারি কর্মকর্তাসহ প্রভাবশালীদের ঘুষ দিয়ে ঠিকাদারি কাজ নেওয়া, সরকারি অর্থ আত্মসাৎ, ক্যাসিনোসহ অন্যান্য অবৈধ কর্মকান্ডের মাধ্যমে শত শত কোটি টাকা পাচার ও জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জন করেছেন ঠিকাদার জি কে শামীমসহ গণপূর্তের বিভিন্ন ঊর্ধ্বতন কর্মকর্তা। ওই অভিযোগ খতিয়ে দেখতে তাদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। ২০১৯ সালের ১৮ সেপ্টেম্বর ক্যাসিনোসহ অবৈধ ব্যবসার সঙ্গে সংশ্লিষ্টদের বিরুদ্ধে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর অভিযানের ধারাবাহিকতায় অবৈধ সম্পদ অর্জনকারীদের বিরুদ্ধে অনুসন্ধান শুরু করে দুদক। শুদ্ধি অভিযান শুরুর পর অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে এ পর্যন্ত ২০টি মামলা দায়ের করেছে সংস্থাটি।

কমিশনের পরিচালক সৈয়দ ইকবাল হোসেনের নেতৃত্বে আট সদস্যের একটি টিম অনুসন্ধানের দায়িত্ব পালন করছে। টিমের অন্য সদস্যরা হলেন উপপরিচালক মো. জাহাঙ্গীর আলম, সালাহউদ্দিন আহমেদ, গুলশান আনোয়ার প্রধান, সহকারী পরিচালক মামুনুর রশীদ চৌধুরী, সাইফুল ইসলাম, আতাউর রহমান ও মোহাম্মদ নেয়ামুল আহসান গাজী।

সর্বশেষ খবর