শিরোনাম
প্রকাশ : মঙ্গলবার, ৪ ফেব্রুয়ারি, ২০২০ ০০:০০ টা
আপলোড : ৩ ফেব্রুয়ারি, ২০২০ ২৩:৫৪

মধুর ক্যান্টিনের সামনে আবারও ককটেল বিস্ফোরণ

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

মধুর ক্যান্টিনের সামনে আবারও ককটেল বিস্ফোরণ

ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনের সামনে আবারও ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেছে। গতকাল বেলা পৌনে ১১টার দিকে এই ঘটনা ঘটে। তবে এতে কেউ হতাহত হয়নি।

ঘটনাস্থলে উপস্থিত শাহবাগ থানার উপ-পরিদর্শক (এসআই) রইচ উদ্দিন বাংলাদেশ প্রতিদিনকে জানান, ‘মধুর ক্যান্টিনের মধুদার আবক্ষ মূর্তির সামনে পৌনে ১১টার দিকে একটি ককটেল বিস্ফোরিত হয়। এ সময় সেখানে গোয়েন্দা সংস্থার দুজন সদস্যও ছিলেন। ধারণা করা হচ্ছে, কলাভবনের ওপর থেকে ককটেল ছোড়া হতে পারে। তবে তাৎক্ষণিকভাবে কাউকে দেখা যায়নি।’ 

এ বিষয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক এ কে এম গোলাম রব্বানী বলেন, ‘ককটেলের নমুনা সংগ্রহ করে তা পুলিশকে দেওয়া হয়েছে। ককটেলের গায়ে থাকা লেভেলে একটি বিশেষ প্রতিষ্ঠানের নাম পাওয়া গেছে। সেটির সূত্র ধরে পুলিশকে ঘটনাটি খতিয়ে দেখার অনুরোধ করা হয়েছে। তিনি জানান, এ বিষয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে পুলিশের কাছে অভিযোগ দায়ের করা হয়েছে। তারা আইনগত ব্যবস্থা নেবে। শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল হোসেন বলেন, আমার জানামতে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে কোনো অভিযোগ দেওয়া হয়নি। তবে আমরা নিজেরাই বিষয়টি খতিয়ে দেখব। এর আগে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে গত ৫ জানুয়ারি তিনটি, ৩০ ডিসেম্বর দুটি, ২৯ ডিসেম্বর চারটি ককটেল বিস্ফোরিত হয়। এ ছাড়াও ২৬ ডিসেম্বর মধুর ক্যান্টিনের সামনে থেকে একটি অবিস্ফোরিত ককটেল উদ্ধার করা হয়। এসব ঘটনায় সাধারণ শিক্ষার্থীদের মধ্যে আতঙ্কের সৃষ্টি হয়।


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর