শিরোনাম
প্রকাশ : রবিবার, ৮ মার্চ, ২০২০ ০০:০০ টা
আপলোড : ৮ মার্চ, ২০২০ ০০:০৯

কাভার্ডভ্যান ঘরে ঢুকে প্রাণ গেল নারীর

বিভিন্ন স্থানে আরও দুর্ঘটনা নারায়ণগঞ্জে ১৬ জনের দাফন, শোকের মাতম

প্রতিদিন ডেস্ক

কাভার্ডভ্যান ঘরে ঢুকে প্রাণ গেল নারীর
মুন্সীগঞ্জে গতকাল দুমড়ে-মুচড়ে যাওয়া গাড়ি -বাংলাদেশ প্রতিদিন

ঢাকার ইস্কাটনে কাভার্ডভ্যান চাপায় এক নারী নিহত এবং চারজন আহত হয়েছেন। গতকাল রাত ৮টার দিকে সোনারগাঁও হোটেলের পেছনে বিয়ামের গলির মুখে এ দুর্ঘটনা ঘটে।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল পুলিশ ফাঁড়ির পরিদর্শক বাচ্চু মিয়া জানান, কাভার্ডভ্যানের চাপায় মাকসুদা (৩০) নামে এক নারী ঘটনাস্থলেই নিহত হন। আর আহত আরিফুল ইসলাম (১৫), মো. রাসুল (১৪), হামিদ (১৫) ও টিয়া বেগমকে (৩৫) হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহতদের কয়েকজন জানান, বিয়ামের গলির মুখে বালুর মাঠে রাস্তার পাশে দাঁড়িয়ে কয়েকজন ফুসকা খাচ্ছিলেন। এ সময় একটি ছোট কাভার্ডভ্যান নিয়ন্ত্রণ হারিয়ে ঘরে ঢুকে পড়ে। পুলিশ জানায়, ঘটনার পরপরই গাড়িটি জব্দ এবং দুজনকে গ্রেফতার করা হয়েছে। সুনামগঞ্জ ও সিলেটে সড়ক দুর্ঘটনায় নিহত ১৬ জনের দাফন গতকাল নারায়ণগঞ্জে সম্পন্ন হয়েছে। শোকের মাতম চলেছে নিহতদের পরিবারে। আরও একাধিক দুর্ঘটনা এবং মৃত্যুর ঘটনা ঘটেছে। আমাদের নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিদের পাঠানো খবর-

নারায়ণগঞ্জ : নারায়ণগঞ্জের ফতুল্লায় প্রবাস ফেরত ইমন খানের বিয়ে পাকাপোক্ত করতে হবু কনেকে আংটি পরাতে গিয়ে সুনামগঞ্জে সড়ক দুর্ঘটনায় বরসহ নিহত ১০ জনের দাফন সম্পন্ন হয়েছে। ১০ জনের একসঙ্গে নামাজের জানাজা অনুষ্ঠিত হলেও সাতজনকে স্থানীয় কবরস্থানে দাফন করা হয় এবং তিনজনের লাশ বরিশালে নিয়ে যাওয়া হয়। গত শনিবার ভোরে সুনামগঞ্জ থেকে নিহত ১০ জনের লাশ ফতুল্লার পাগলা মুসলিমপাড়া ও চিতাশাল নিয়ে আসা হয় এবং সকাল সাড়ে ৮টায় জানাজা অনুষ্ঠিত হয়। আর সকাল ৯টায় পাগলাশাহি মহল্লা কবরস্থানে পাঁচজন ও দেলপাড়া কবরস্থানে দুজনকে দাফন করা হয়। বাকি তিনজনের লাশ বরিশালে নিয়ে যাওয়া হয়।

এর আগে নিহতদের লাশ বাড়িতে আনার পর শুরু হয় শোকের মাতম। লাশ দেখে স্বজনদের আহাজারিতে এলাকার বাতাস ভারি হয়ে ওঠে। এলাকার শত শত নারী-পুরুষ নিহতদের বাড়িতে ছুটে যান। দুর্ঘটনায় ১০ জন নিহতের ঘটনায় কুতুবপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মনিরুল আলম সেন্টু ও প্যানেল চেয়ারম্যান আলাউদ্দিন হাওলাদার স্বজনদের বাড়িতে গিয়ে সান্ত্বনা দেন। এদিকে হবিগঞ্জে পাত্রী দেখতে গিয়ে সুনামগঞ্জে সড়ক দুর্ঘটনায় নারায়ণগঞ্জের ফতুল্লার নিহত ১০ জনের মধ্যে আব্বাস উদ্দিন, ইমন, রাব্বী, রাজিব ও হাজী মহসীনের লাশ দাফন করা হয় পাগলা শাহিমহল্লা কবরস্থানে। আর সুমনা ও তার শিশু বাচ্চা খাদিজার লাশ দাফন করা হয় দেলপাড়া কবরস্থানে এবং ইমরান, খলিল ও আসমার লাশ বরিশালে নিয়ে যাওয়া হয়। সেখানে তাদের লাশ দাফন করার কথা।

পুলিশ জানায়, বিজয়নগর উপজেলার ভাটি কালিসীমা এলাকার ঢাকা-সিলেট মহাসড়কে মাইক্রোবাসটির (ঢাকা মেট্রো- চ ১১৩৮৬৭) সঙ্গে সুনামগঞ্জ থেকে আসা ঢাকাগামী লিমন পরিবহনের একটি যাত্রীবাহী বাসের (ঢাকা মেট্রো-ব ১৫০৪৮৭) মুখোমুখি সংঘর্ষ হয়। সংঘর্ষের পর মাইক্রোবাসের গ্যাস সিলিন্ডারে লিকেজের কারণে গ্যাস বের হয়ে আগুন ধরে যায়। দাউ দাউ করে জ্বলতে শুরু করে আগুন। এ সময় ভিতরে থাকা বাঁচার জন্য আর্তনাদ করতে থাকলেও শেষ পর্যন্ত অঙ্গার হয়ে যান নারায়ণগঞ্জের বন্দরের দেউলী চৌরাপাড়া এলাকার তাওলাদ হোসেনের ছেলে স্কুলছাত্র ইমন (১৭), একই এলাকার নূরুল হকের ছেলে স্কুল ছাত্র রিফাত (১৮) ও খোরশেদ আলমের ছেলে মাইক্রোবাস চালক সোহান (২০), বন্দরে নবীগঞ্জ এলাকার শাহীন (১৭), আবুল মিয়ার ছেলে সাগর মিয়া (২২), ও হারুন (৪০)। আহতরা হলেন- জিসান (২৪), শাহীন (৩০), আবিদ (১৮) ও বিজয় হোসেন (১৯)। তাদের সবার বাড়ি নারায়ণগঞ্জ জেলার বন্দর উপজেলার দেউলীসহ বিভিন্ন গ্রামে।

মুন্সীগঞ্জ : মুন্সীগঞ্জের শ্রীনগর উপজেলার ঢাকা মাওয়া মহাসড়কে পুরাতন ফেরিঘাট এলাকায় যাত্রীবাহী বাস ও মাইক্রোবাস সংঘর্ষে চালকসহ দুই ব্যক্তি নিহত হয়েছেন। আহত ছয়জনের মধ্যে চারজনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল প্রেরণ করা হয়েছে। শনিবার দুপুর পৌনে ২টার দিকে উপজেলার মাওয়াগামী তাজ আনন্দ পরিবহনের সঙ্গে ঢাকাগামী মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষের ঘটনা ঘটে। মুন্সীগঞ্জ পুলিশ সুপার আবদুুল মোমেন জানান, দুজন নিহত হয়েছেন। আহতদের ঢাকা পাঠানো হয়েছে। শ্রীনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হেদায়েতুল ইসলাম ভুইয়া জানান, নিহত দুজনের মধ্যে একজন জাহিদ (৩২), অন্যজন অজ্ঞাত (মাইক্রোবাস চালক)। আহতরা হলেন, খসরু (৩৫), রেজুয়ান (৩৪), সামসুল হক বান্টি (৩৩), সায়েম (৩২) ও মাহি (৩৫)। ঢাকা-মাওয়া মহাসড়কের হাসাড়া হাইওয়ে পুলিশের সার্জেন্ট সঞ্জয় কুমার বিশ্বাস জানান, ৮ জন পুরুষ যাত্রী নিয়ে মাওয়া যাচ্ছিল মাইক্রোবাসটি। পথিমধ্যে একটি বাসকে ওভারটেক করতে গিয়ে আনন্দ পরিবহনের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে মাইক্রোবাসের সামনের অংশ দুমড়ে-মুচড়ে যায়। ঘটনাস্থলেই মারা যান চালকসহ দুজন। মাইক্রোবাস ও বাসটি হাইওয়ে পুলিশের হেফাজতে আছে।

কক্সবাজার : চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের চকরিয়ায় দুটি ট্রাকের মুখোমুখি সংঘর্ষে সাহাব উদ্দিন (৪৫) নামের এক ট্রাকচালক নিহত হয়েছেন। গত শুক্রবার রাত সাড়ে ৮টার দিকে উপজেলার আজিজনগর নুর আয়েশার টেক এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত ট্রাকচালক লক্ষ্মীপুর জেলার রামগতি উপজেলার চর আফজল পাড়ার আবু সালামের ছেলে। নাটোর : নাটোরে সড়ক দুর্ঘটনায় বিলকিস নামে গৃহবধূর মৃত্যু হয়েছে। গতকাল সকালে নাটোর পিটিআই মোড় এলাকায় এ ঘটনা ঘটে।

সিরাজগঞ্জ : সিরাজগঞ্জে বঙ্গবন্ধু সেতু পশ্চিম গোলচত্বর এলাকায় লিকুইড সিমেন্ট বোঝাই লরির সঙ্গে মুখোমুখি সংঘর্ষে বাসের হেলপার (৪২) নিহত হয়েছেন। এতে আহত হয়েছেন আরও ১০ জন। গতকাল সকাল সাড়ে ৭টার দিকে বঙ্গবন্ধু সেতু পশ্চিম সংযোগ মহাসড়কে ট্রাক লোড-আনলোড পয়েন্ট এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নওগাঁ : নওগাঁর আত্রাইয়ে অটো চার্জার চালিত ভ্যান নিয়ন্ত্রণ হারিয়ে মোতালেব হোসেন (৫৫) নামে এক সাবেক ইউপি সদস্য নিহত হয়েছেন। গত শুক্রবার বিকাল ৫টার দিকে উপজেলার সিংড়া সড়কে এ দুর্ঘটনা ঘটে। নিহত মোতালেব উপজেলার গুড়নই গ্রামের মৃত লায়েবুল্লার ছেলে। দিনাজপুর : দিনাজপুর-বোচাগঞ্জ আঞ্চলিক সড়কের বিরলে অ্যাম্বুলেন্স ও মোটরসাইকেল সংঘর্ষে লাবু ও রাব্বী নামে দুজন মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। গতকাল বিকাল ৪টার দিকে দিনাজপুর-বোচাগঞ্জ সড়কে বিরল উপজেলার ফরাক্কাবাদ ইউনিয়নের তেঘরা বাজারদিঘি নামক স্থানে এ ঘটনা ঘটে। নিহতরা হলেন- বিরল উপজেলার চককাঞ্চন (নতুনপাড়া) গ্রামের দেলোয়ার হোসেনের ছেলে লাবু (২৫), বিরলের তেঘরা (মহেশপুর) গ্রামের মতিউর রহমানের ছেলে রাব্বী (২৫)। তারা দুজনেই মোটরসাইকেল আরোহী ছিলেন।


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর