শিরোনাম
প্রকাশ : শুক্রবার, ২৫ সেপ্টেম্বর, ২০২০ ০০:০০ টা
আপলোড : ২৪ সেপ্টেম্বর, ২০২০ ২৩:৫০

করোনায় আরও মৃত্যু শনাক্ত ১৫৪০

নিজস্ব প্রতিবেদক

করোনায় আরও মৃত্যু শনাক্ত ১৫৪০

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাস সংক্রমণে আরও ২৮ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে ভাইরাসটির কারণে দেশে মৃতের সংখ্যা বেড়ে হলো ৫ হাজার ৭২ জন। ২৪ ঘণ্টায় ১২ হাজার ৯০০টি নমুনা পরীক্ষায় আরও ১ হাজার ৫৪০ জনের দেহে করোনা সংক্রমণ শনাক্ত হয়েছে। এ নিয়ে মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৩ লাখ ৫৫ হাজার ৩৮৪ জনে। আগের দিনের তুলনায় করোনায় কমেছে মৃত্যুর সংখ্যা, বেড়েছে শনাক্তের হার। গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ছিল ১১ দশমিক ৯৪ শতাংশ। গত বুধবার এই হার ছিল ১১ দশমিক ৭৭ শতাংশ ও গত মঙ্গলবার ছিল ১০ দশমিক ৯৯ শতাংশ। গত বুধবার মৃত্যু হয় ৩৭ জনের। গতকাল স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে দেশে করোনা সংক্রমণের সবশেষ পরিস্থিতি তুলে ধরা হয়। বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ২ হাজার ১৩৯ জন করোনা রোগী সুস্থ হয়ে উঠেছেন। এ নিয়ে মোট সুস্থ হলেন ২ লাখ ৬৫ হাজার ৯২ জন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৭৪ দশমিক ৫৯ শতাংশ ও মৃত্যুর হার ১ দশমিক ৪৩ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ২৮ জনের মধ্যে ২১ জন পুরুষ ও ৭ জন নারী। সবারই মৃত্যু হয়েছে হাসপাতালে। বয়স বিবেচনায় মৃতদের মধ্যে ১৭ জন ছিলেন ষাটোর্ধ্ব, ৬ জন পঞ্চাশোর্ধ্ব, ৩ জন চল্লিশোর্ধ্ব, ১ জন ত্রিশোর্ধ্ব এবং ১ জনের বয়স ২১ থেকে ৩০ বছরের মধ্যে ছিল। এর মধ্যে ১৭ জন ঢাকা বিভাগের, ৬ জন চট্টগ্রাম বিভাগের, ২ জন খুলনা বিভাগের এবং ১ জন করে রাজশাহী, রংপুর ও সিলেট বিভাগের বাসিন্দা ছিলেন।

দেশে গত ৮ মার্চ প্রথম করোনা সংক্রমণ শনাক্ত হয় এবং ১৮ মার্চ প্রথম মৃত্যুর তথ্য নিশ্চিত করে স্বাস্থ্য অধিদফতর। গতকাল ছিল সংক্রমণের ২০০তম দিন। শুরুর দিকে সংক্রমণ হার কম থাকলেও মে মাসের মাঝামাঝি থেকে পরিস্থিতি খারাপ হতে শুরু করে। জুনে সংক্রমণ হার সর্বোচ্চ পর্যায়ে পৌঁছায়। জুলাইয়ে নমুনা পরীক্ষা কমিয়ে দেওয়ায় শনাক্তের সংখ্যা কমতে থাকে। তবে সংক্রমণ হার একই অবস্থায় ছিল। আগস্ট থেকে সংক্রমণ হার কমতে শুরু করলেও শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার বেড়েই চলেছে।


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর