রবিবার, ৩ জানুয়ারি, ২০২১ ০০:০০ টা

সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্র চলছে

-মনজুরুল আহসান খান

সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্র চলছে

সরকার ও দেশের বিরুদ্ধে নানা ধরনের ষড়যন্ত্র চলছে বলে মনে করেন খ্যাতনামা প্রবীণ বাম রাজনীতিক মনজুরুল আহসান খান। তিনি আরও বলেছেন, দেশি-বিদেশি শক্তি নানাভাবে ষড়যন্ত্র করছে। নতুন বছরে এই ষড়যন্ত্র প্রতিহত করাটাই চ্যালেঞ্জ হিসেবে দেখছেন প্রখ্যাত এই শ্রমিক নেতা। গতকাল বাংলাদেশ প্রতিদিনের সঙ্গে আলাপকালে এসব কথা বলেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) সাবেক সভাপতি      মনজুরুল আহসান খান। নতুন বছরে রাজনৈতিক চ্যালেঞ্জ, সংকট ও উত্তরণের উপায় প্রসঙ্গে সিপিবির এই উপদেষ্টা বলেন, নতুন বছরে সবচেয়ে বড় চ্যালেঞ্জ হলো করোনাভাইরাস সংক্রমণ মোকাবিলা করা। এটা বেড়েই চলছে। সবাইকে ঐক্যবদ্ধভাবে করোনা মোকাবিলা করতে হবে।

তিনি বলেন, করোনাভাইরাসে যারা ঝুঁকিপূর্ণ রয়েছেন, তাদের দ্রুত ভ্যাকসিন দিতে হবে। স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করতে এবং স্বাস্থ্যবিধি মানতে ঢিলেঢালা চলবে না। প্রয়োজনে কারফিউ দিতে হবে। এক্ষেত্রে দেশের বিরোধী দলগুলোকে করোনা মোকাবিলায় কাজে লাগাতে হবে। অর্থনৈতিক চ্যালেঞ্জ মোকাবিলায়ও বিরোধী দলগুলোকে সরকারের কাছে টানতে হবে। সাম্প্রদায়িক শক্তিকে দৃঢ়ভাবে প্রতিহত করতে হবে।

মনজুরুল আহসান খান আরও বলেন, করোনার মধ্যেই অর্থনৈতিক কর্মকান্ড বাড়াতে হবে। স্বাস্থ্যবিধি মেনে অর্থনীতি সচল রাখতে হবে। শিক্ষাপ্রতিষ্ঠানগুলো খুলে দিতে হবে। এটা করতে না পারলে, শিক্ষা যে জাতির মেরুদন্ড, তা ভেঙে যাবে বলেও মত দেন এই প্রবীণ কমিউনিস্ট নেতা।

সর্বশেষ খবর