শিরোনাম
প্রকাশ : সোমবার, ২২ ফেব্রুয়ারি, ২০২১ ০০:০০ টা
আপলোড : ২১ ফেব্রুয়ারি, ২০২১ ২৩:৫০

২৪ ঘণ্টায় সব মৃত্যু পুরুষের

নতুন শনাক্ত ৩২৭, মৃত্যু ৭

নিজস্ব প্রতিবেদক

২৪ ঘণ্টায় সব মৃত্যু পুরুষের

দেশে করোনাভাইরাস সংক্রমণে গত ২৪ ঘণ্টায় আরও সাতজনের মৃত্যু হয়েছে। মৃত সবাই পুরুষ। এখন পর্যন্ত করোনায় দেশে মোট মারা গেছেন ৮ হাজার ৩৪৯ জন। এর মধ্যে ৬ হাজার ৩২১ জন (৭৫ দশমিক ৭১ শতাংশ) পুরুষ ও ২ হাজার ২৮ জন (২৪ দশমিক ২৯ শতাংশ) নারী। বয়স বিবেচনায় গত এক দিনে মৃত সাত জনের মধ্যে ছয় জনই ছিলেন ষাটোর্ধ্ব; একজনের বয়স ছিল ২১ থেকে ৩০ বছরের মধ্যে। সবার মৃত্যু হয়েছে হাসপাতালে। গতকাল পর্যন্ত মোট মৃত্যুর ৫৫ দশমিক ৫৫ ভাগই ছিল ষাটোর্ধ্ব মানুষের।

এদিকে সংক্রমণ হার কমে যাওয়ায় গত বেশ কিছু দিন ধরে দৈনিক নতুন রোগী শনাক্তের চেয়ে সুস্থ হয়ে উঠছেন বেশি মানুষ। এতে কমছে শনাক্ত হওয়া সক্রিয় রোগীর সংখ্যা। মৃত ও সুস্থ হওয়া রোগী বাদে গতকাল সকাল ৮টা পর্যন্ত দেশে শনাক্ত হওয়া সক্রিয় করোনা রোগী ছিল ৪৩ হাজার ৬৩৫ জন। এর মধ্যে হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন এক হাজার ৪৭৩ জন। অন্যরা বাড়িতে থেকে চিকিৎসা নিচ্ছেন। গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া সাত জনের মধ্যে ছয় জনই ছিলেন ঢাকা বিভাগের বাসিন্দা; একজনের বাড়ি চট্টগ্রাম।

গতকাল স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে দেশে করোনাভাইরাস সংক্রমণের সবশেষ তথ্য তুলে ধরা হয়। বিজ্ঞপ্তির তথ্যানুযায়ী, গত ২৪ ঘণ্টায় ১৪ হাজার ৩৬টি নমুনা পরীক্ষায় ৩২৭ জনের দেহে সংক্রমণ শনাক্ত হয়েছে। শনাক্তের হার ২ দশমিক ৩৩ শতাংশ। একই সময়ে সুস্থ হয়ে উঠেছেন ৪৭৫ জন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯০ দশমিক ৪৩ শতাংশ ও মৃত্যুর হার ১ দশমিক ৫৪ শতাংশ।

বাংলাদেশে গত ৮ মার্চ প্রথম করোনা সংক্রমণ শনাক্তের তথ্য জানানো হয় ও ১৮ মার্চ প্রথম মৃত্যুর তথ্য নিশ্চিত করে স্বাস্থ্য অধিদফতর।


আপনার মন্তব্য