শিরোনাম
প্রকাশ : মঙ্গলবার, ১১ মে, ২০২১ ০০:০০ টা
আপলোড : ১০ মে, ২০২১ ২৩:৩৪

রাজধানীতে খুন ছাত্রলীগ নেতা

নিজস্ব প্রতিবেদক

Google News

রাজধানীর উত্তরায় বন্ধুদের হাতে খুন হয়েছেন উত্তরা পূর্ব থানা ছাত্রলীগের সহসভাপতি মো. আরেফিন শাকিল (২৪)। আহত হয়েছেন তার বন্ধু সাগর (২৩)। রবিবার রাতে উত্তরা পূর্ব থানা এলাকায় ঘটনার পরপরই গুরুতর আহত শাকিলকে ঢাকা মেডিকেলে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। আহত সাগর স্থানীয় হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। নিহতের বন্ধু জুবায়ের জানান, শনিবার কোনো এক বিষয়ে স্থানীয় ভুইয়া সাব্বির নামে একজনের সঙ্গে শাকিলের কথা কাটাকাটি হয়। রবিবার সাব্বিরের ইফতার পার্টিতে শাকিলকে দাওয়াত দেওয়া হয়। কিন্তু শাকিল সেখানে যাননি। পরে রাতে চটপটি ও ফুচকা খাওয়ার জন্য শাকিল ও তার বান্ধবীকে দাওয়াত করেন সাব্বির। শাকিল তার  বান্ধবীকে নিয়ে বন্ধু সাগরের মোটরসাইকেলে আবদুল্লাহপুর বেড়িবাঁধ এলাকায় যান।

সেখানে সাব্বির তাদের অভ্যর্থনা জানান এবং শাকিলকে বলেন, তোদের দুজনকে আসতে বলেছিলাম। পরে বান্ধবী ও সাগরকে সেখানে বসিয়ে রেখে, কথা আছে বলে শাকিলকে দূরে নিয়ে যান। সেখানে নিয়ে সাব্বির, দুধ শামীম, সিকদার মৃদুলসহ আরও কয়েকজন শাকিলকে এলোপাতাড়ি কোপাতে থাকেন। তার চিৎকার শুনে বন্ধু সাগর এগিয়ে গেলে তাকেও আহত করে সাব্বিরসহ অন্যরা পালিয়ে যায়।

নিহতের ভাই শাহাদাত হোসেন জানান, শাকিল ইন্টারনেটে কাজ করতেন। বিভিন্ন প্রোগ্রামে নাচতেন। সাব্বির নামে তাদের এক বন্ধু তাকে ডেকে নিয়ে পরিকল্পিতভাবে হত্যা করেছে। আমরা তার বিচার চাই। শাকিল উত্তরা পূর্ব থানা ছাত্রলীগের সহসভাপতি ছিলেন।

পুলিশের এয়ারপোর্ট জোনের এসি খন্দকার রেজাউল হাসান জানান, শাকিল নিহতের ঘটনায় উত্তরা পূর্ব থানায় মামলা হয়েছে। গতকাল পর্যন্ত এ ঘটনায় চারজনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে। এদের মধ্যে দুজন মেয়ে ও দুজন ছেলে রয়েছেন। অর্থ ও আধিপত্য বিস্তার নিয়ে এ খুনের ঘটনা ঘটতে পারে। আশা করি দ্রুত সময়ের মধ্যেই এ হত্যার রহস্য জানা যাবে।