শিরোনাম
প্রকাশ : সোমবার, ৩১ মে, ২০২১ ০০:০০ টা
আপলোড : ৩০ মে, ২০২১ ২৩:২৩

দিনের ব্যবধানে সংক্রমণ বাড়ল ২ শতাংশের বেশি

২৪ ঘণ্টায় শনাক্ত ১৪৪৪, মৃত্যু ৩৪

নিজস্ব প্রতিবেদক

Google News

এক দিনের ব্যবধানে দেশে করোনাভাইরাস সংক্রমণ হার ২ দশমিক ২ শতাংশ বেড়েছে। গতকাল সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টার নমুনা পরীক্ষায় সংক্রমণ শনাক্ত হয়েছে ১০ দশমিক ১১ শতাংশ। আগের দিন শনাক্তের হার ছিল ৭ দশমিক ৯১ শতাংশ। সারা দেশের গড় সংক্রমণ হার ১০ শতাংশের আশপাশে থাকলেও বিভিন্ন জেলায় ৫০ শতাংশ ছাড়িয়ে গেছে।

সমুদ্রবন্দর মোংলায় ২৮ মে ৭০ শতাংশ ও ২৯ মে ৭৩ দশমিক ৮১ শতাংশ সংক্রমণ হার শনাক্ত হয়েছে। লকডাউনের মধ্যেও চাঁপাইনবাবগঞ্জে গত ২৪ ঘণ্টার নমুনা পরীক্ষাতে সংক্রমণ হার শনাক্ত হয়েছে ৫৭ শতাংশ। সীমান্তবর্তী সব জেলায় সংক্রমণ দ্রুত বাড়ছে। রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণ ও উপসর্গ নিয়ে ১২ জন মারা গেছেন, যা এখন পর্যন্ত সর্বোচ্চ। এদিকে স্বাস্থ্য অধিদফতরের তথ্যানুযায়ী, গত ২৪ ঘণ্টায় ১৪ হাজার ২৭৭টি নমুনা পরীক্ষায় ১ হাজার ৪৪৪ জনের দেহে সংক্রমণ শনাক্ত হয়েছে। এই সময়ে মারা গেছেন ৩৪ জন। সুস্থ হয়েছেন ১ হাজার ৩৯৭ জন। গতকাল পর্যন্ত দেশে মোট করোনা রোগী শনাক্ত হয়েছে ৭ লাখ ৯৮ হাজার ৮৩০ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে ১২ হাজার ৫৮৩ জনের। সুস্থ হয়েছেন ৭ লাখ ৩৮ হাজার ৮০৫ জন।

২৪ ঘণ্টায় মারা যাওয়া ৩৪ জনের মধ্যে ২৩ জন ছিলেন পুরুষ ও ১১ জন নারী। হাসপাতালে ৩১ জন ও বাড়িতে ৩ জন মারা গেছেন। বয়স বিবেচনায় মৃতদের মধ্যে ২১ জন ছিলেন ষাটোর্ধ্ব, ৫ জন পঞ্চাশোর্ধ্ব, ৫ জন চল্লিশোর্ধ্ব, ২ জন ত্রিশোর্ধ্ব ও ১ জনের বয়স ছিল ২১ থেকে ৩০ বছরের মধ্যে। এর মধ্যে ৮ জন ঢাকা, ১২ জন চট্টগ্রাম, ৩ জন রাজশাহী, ৬ জন খুলনা, ১ জন বরিশাল এবং ২ জন করে সিলেট ও রংপুর বিভাগের বাসিন্দা ছিলেন।

এই বিভাগের আরও খবর