শিরোনাম
প্রকাশ : মঙ্গলবার, ৮ জুন, ২০২১ ০০:০০ টা
আপলোড : ৭ জুন, ২০২১ ২৩:৫২

বজ্রপাতে স্বামী-স্ত্রী ভাই-বোনসহ মারা গেলেন ১০ জন

প্রতিদিন ডেস্ক

Google News

বজ্রপাতে গতকাল আরও ১০ জন মারা গেছেন। নিহতদের মধ্যে স্বামী-স্ত্রী, ভাই-বোনসহ স্কুলপড়ুয়া শিশুও রয়েছে। নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিদের পাঠানো খবর-

পিরোজপুর : পিরোজপুরের নেছারাবাদ উপজেলায় বজ্রপাতে স্বামী ও স্ত্রী মারা গেছেন। গতকাল দুপুরে উপজেলার গুয়ারেখা ইউনিয়নের গুয়ারেখা গ্রামে এ ঘটনা ঘটে। নিহতরা হলেন- গুয়ারেখা গ্রামের মৃত আবদুুল কাদেরের পুত্র আবুল কালাম শেখ (৫২) ও তার স্ত্রী জাহানারা বেগম (৪০)। গুয়ারেখা ইউপি চেয়ারম্যান সুব্রত কুমার ঠাকুর জানান, দুপুরে রান্নাঘরের চাল মেরামতের জন্য আবুল কালাম ওপরে ওঠেন। ঘরের নিচে থেকে তার স্ত্রী তাকে সাহায্যে করছিলেন। এ সময় তাদের ওপর বজ্রপাতের ঘটনা ঘটলে তারা দুজনই মারা যান।

দিনাজপুর : ঝড়ো হাওয়ার সময় বাড়ির পাশে বাগানে আম কুড়াতে গিয়ে বজ্রপাতে দিনাজপুরের হাকিমপুরে একই পরিবারের মহাসিনা (১২) ও মোবাশ্বিরা (১১) নামে দুই বোনের মৃত্যু হয়েছে। গতকাল বিকাল সাড়ে ৪টার দিকে খট্টামাধবপাড়া ইউনিয়নের লোহাচড়া গ্রামে এ ঘটনা ঘটে।নিহত দুই বোন লোহাচড়া গ্রামের মফিজ উদ্দিনের মেয়ে। মহাসিনা হাকিমপুর উপজেলার ডাঙ্গাপাড়া বালিকা উচ্চ বিদ্যালয়ের ষষ্ঠ শ্রেণির ছাত্রী এবং মোবাশ্বিরা সরঞ্জাগাড়ী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেণির ছাত্রী ছিল।

রাজশাহী : রাজশাহীর চারঘাট উপজেলার চককাপাসিয়া এলাকায় আম কুড়াতে গিয়ে বজ্রপাতে দুই নারী ও দুই শিশুসহ চারজন নিহত হয়েছেন। নিহতরা হলেন মুক্তা বেগম (৩৫), আলেয়া বেগম (৫৫), পরশ আলী (১০) ও সোহান আলী (১০)। এ ছাড়া আহত হয়েছেন একজন। আহত ভুট্টু (২০) রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আছেন। বিকাল সাড়ে ৪টার দিকে উপজেলার ইউসুফপুর ইউনিয়নের চককাপাসিয়া গ্রামে এ ঘটনা ঘটে।

নাটোর : পরীক্ষা দিয়ে রাসেল উত্তীর্ণ হয়েছিলেন সেনাবাহিনীর সৈনিক পদে। আগামী ১০ জুন গর্বিত এ পেশায় যোগ দেওয়ার কথা ছিল রাসেলের। কিন্তু ভাগ্যের নির্মম পরিহাসে তা আর হলো না! বজ্রপাত কেড়ে নিয়েছে তার প্রাণ। বিকালে নাটোরের সিংড়া উপজেলার কলম ইউনিয়নের কাজিপাড়া গ্রামে এ ঘটনা ঘটে। রাসেল উপজেলার হাতিয়ান্দহ ইউনিয়নের আলাদী গ্রামের ওসমান আলীর একমাত্র ছেলে। নিহতের প্রতিবেশী শফিকুল ইসলাম ও পরিবারের সদস্যরা জানান, বিকালে নানাবাড়িতে মায়ের অংশের জমির ধান মেশিনে ভেঙে চাল করতে যান রাসেল। মামা-ভাগ্নে একসঙ্গে ওই কাজ করা অবস্থায় শুরু হয় হালকা বাতাসের সঙ্গে বৃষ্টি। এ সময় বিদ্যুৎ চলে গেলে সেখান থেকে নানাবাড়ির উদ্দেশে রওনা দেন রাসেল। পথেই বজ্রপাতে তার মৃত্যু হয়।

চরভদ্রাসন (ফরিদপুর) : ফরিদপুরের চরভদ্রাসনে গতকাল বিকাল ৪টার দিকে বজ্রপাতে সিয়াম প্রামাণিক (১৪) নামে সপ্তদম শ্রেণির এক ছাত্রের মৃত্যু হয়েছে। সিয়াম সদর ইউনিয়নের বালিয়াডাঙ্গী গ্রামের সৌদি প্রবাসী শামসু প্রামাণিকের ছেলে।  সিয়ামের বড়ভাই আকাশ (১৬) জানায়, বাড়ির পেছনে ঘাস কাটছিল তারা দুই ভাই। আকাশ সিয়ামকে মাঠে রেখে বাড়িতে আসার কিছুক্ষণ পর বজ্রপাতের ঘটনা ঘটে।

এই বিভাগের আরও খবর