শিরোনাম
প্রকাশ : বৃহস্পতিবার, ২৯ জুলাই, ২০২১ ০০:০০ টা
আপলোড : ২৮ জুলাই, ২০২১ ২৩:২৬

অষ্টম কলাম

শাহজালালে ৯ হাজার ইয়াবাসহ সৌদিগামী যাত্রী আটক

নিজস্ব প্রতিবেদক

Google News

হযরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দরে প্রায় ৯ হাজার পিস ইয়াবাসহ সৌদিগামী সাদ্দাম নামে এক যাত্রীকে আটক করেছে আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন)। সৌদিতে পাচারের উদ্দেশ্যে তিনি এসব ইয়াবা সঙ্গে নিয়ে যাচ্ছিলেন। ২০০ থেকে ৩০০ টাকা মূল্যের এসব ইয়াবা কোনোভাবে সৌদি আরবে নিতে পারলে সেখানে প্রতিটি এক থেকে দেড় হাজার টাকায় বিক্রি হতো। এপিবিএনের প্রাথমিক জিজ্ঞাসাবাদে সাদ্দাম এমন তথ্য দিয়েছেন।

শাহজালাল বিমানবন্দরে আয়োজিত সংবাদ সম্মেলনে এপিবিএনের অতিরিক্ত এসপি (মিডিয়া) জিয়াউল হক জানান, সালাম এয়ারের ফ্লাইটে সৌদি আরবের দাম্মামের উদ্দেশ্যে যেতে সাদ্দাম গতকাল ভোর ৬টার দিকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আসেন। প্রথমে ঢাকা থেকে ওমানের মাসকাট এবং কানেক্টিং ফ্লাইটে সৌদি আরবের দাম্মাম যাওয়ার কথা ছিল তার। কিন্তু স্ক্যানিংয়ের আগেই সেগুলো ধরা পড়ে। লাগেজের ভিতরে বিশেষ কৌশলে লুকানো ছিল ইয়াবাগুলো। আটক সাদ্দামের বাড়ি কুমিল্লার কোটবাড়িতে।

এসব ইয়াবা তিনি কুমিল্লার এক ব্যক্তির কাছ থেকে নিয়েছেন। ওই ব্যক্তিদের একটি চক্র সাদ্দামকে সৌদি আরবে যাওয়ার টিকিট ও ভিসা করে দিয়েছে। এই ইয়াবাগুলো প্রতিটি ২০০ থেকে ৩০০ টাকায় সংগ্রহ করা হয়েছে। এগুলো সৌদিআরবে নিতে পারলে সেখানে প্রতিটি এক থেকে দেড় হাজার টাকায় বিক্রি করতেন। যার একটি অংশ সাদ্দামকেও দেওয়ার কথা ছিল। ইয়াবাগুলো নিয়ে সৌদিআরবের দাম্মামের এক প্রবাসীর কাছে হস্তান্তর করার কথা ছিল সাদ্দামের।

অতিরিক্ত এসপি আরও বলেন, আসামি সাদ্দামকে জিজ্ঞাসাবাদে আমরা ইয়াবা পাচার চক্রের সদস্যদের বেশ কিছু নাম পেয়েছি। তদন্ত সাপেক্ষে এ চক্রের বাকিদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। ইয়াবা পাচার সাদ্দামের এটাই প্রথম নয় উল্লেখ করে পুলিশের এ কর্মকর্তা বলেন, গত বছর সাদ্দাম ইয়াবা পাচারের সময় পুলিশের হাতে গ্রেফতার হয়েছিল। সেই মামলায় তিনি বর্তমানে জামিনে রয়েছেন। এরই মধ্যে ইয়াবার বড় এই চালান তিনি সৌদি আরবে পাচার করতে যাচ্ছিলেন।

এই বিভাগের আরও খবর