রবিবার, ১ আগস্ট, ২০২১ ০০:০০ টা

রাঙামাটিতে সেনাবাহিনীর অভিযানে অস্ত্র গুলিসহ আটক ৪

ফাতেমা জান্নাত মুমু, রাঙামাটি

রাঙামাটিতে অস্ত্র গুলিসহ চার সশস্ত্র ইউপিডিএফ সদস্যকে আটক করেছে সেনাবাহিনী। আটককৃতরা হলেন সাইমন চাকমা (৪০), অন্নাসং চাকমা (৪৫), সুরেন চাকমা (৬৩), অনিল চাকমা (১৯)। গতকাল সকালে লংগদু উপজেলার দুর্গম ছোট কাট্টলী এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। এ সময় তাদের আস্তানায় তল্লাশি চালিয়ে একটি এ কে ২২ রাইফেল, ৭৭ রাউন্ড এ্যামুনিশন, একটি ম্যাগাজিন, একটি ওয়াকিটকি সেট, ৪টি মোবাইল সেট, একটি সোলার চার্জার, ১টি ভুয়া আইডি কার্ড, রাষ্ট্র বিরোধী শ্লোগান সম্বলিত ব্যানার, চাঁদার রশিদ, নগদ অর্থসহ অন্যান্য সরঞ্জাম উদ্ধার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা নিজেদের ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) এর সক্রিয় সশস্ত্র সদস্য বলে দাবি করেন।

সেনাবাহিনী সূত্রে জানা যায়, রাঙামাটির লংগদু উপজেলার দুর্গম ছোট কাট্টলী এলাকায় সশস্ত্র সন্ত্রাসীদের গোপন আস্তানার খবর পেয়ে অভিযানে নামে সেনা সদস্যরা। এ সময় ওই এলাকায় অবস্থান করছিল তারা। পরে সেনা সদস্যরা চারপাশ ঘেরাও করে তাদের অস্ত্রসহ আটক করতে সক্ষম হয়। এ সময় তাদের আস্তানায় তল্লাশি চালিয়ে অস্ত্র-গুলি ও বিভিন্ন সরঞ্জম উদ্ধার করেন।

লংগদু থানার ওসি মো. আরিফুল আমিন জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদের পর আটক সশস্ত্র সন্ত্রাসীদের থানায় হস্তান্তর করা হয়েছে। এদের বিরুদ্ধে অস্ত্র, গুলি, চাঁদাবাজির বিরুদ্ধে আইনি মামলা করার প্রক্রিয়া চলছে।

সেনা সূত্র জানায়, পার্বত্য চট্টগ্রামের অস্ত্রধারী সন্ত্রাসী, চাঁদাবাজ ও আঞ্চলিক সশস্ত্র সংগঠনগুলোর বিরুদ্ধে এটি একটি সফল অভিযান। পার্বত্য চট্টগ্রামে শান্তি বজায় রাখতে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

সর্বশেষ খবর